Jawan Song Zinda Banda: Shah Rukh Khan dances with his band of girls, announces ‘usulo pe jahan aaye aanch, takrana zaroori hai’

Jawan Song Zinda Banda:: বেঁচে আছেন বাদশা! ‘জওয়ান’- এর প্রথম গানেই নিন্দুকের বিঁধলেন শাহরুখ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘জওয়ান’-এর পয়লা গান প্রকাশ্যে নিয়ে এলেন শাহরুখ খান। সোমবার সাতসকালেই অবশ্য এই পাওয়ার প্যাকড- ট্র্যাকের জন্য অনুরাগীদের প্রস্তুত হওয়ার ঘোষণা করে দিয়েছিলেন কিং খান। এবার নির্ধারিত সময়ে ঠিক ১২.৫০ মিনিটে ‘জিন্দা বান্দা’ গান রিলিজ করলেন বাদশা। মুহূর্তের মধ্যেই টুইটার সরগরম করে ফেলল ‘জওয়ান’-এর নতুন গান। ট্র্যাকটি তিনটে ভাষায় প্রকাশ পেয়েছে। হিন্দি ছাড়াও তামিলে ‘ভান্দা এদম’ এবং তেলেগুতে ‘ধুম্মে ধুলিপেলা’।

এই গানে শাহরুখকে পাওয়া গেল পুরোপুরি ডান্সিং মুডে। কোরিওগ্রাফি করেছেন শোবি পলরাজ। জেলের সেট।হাজারেরও বেশি মহিলা নৃত্যশিল্পীর সামনে শাহরুখ সেই চেনা অবতারে। কিং খানের সঙ্গে এই গানে দেখা মিলল সানিয়া মালহোত্রা এবং প্রিয়ামনির।গান শুরু হচ্ছে শাহরুখের ডায়লগ দিয়ে। ‘উসুলো পে যাহা আচ আয়ে টকরানা জরুরি হ্যায়। বান্দা জিন্দা হো তো জিন্দা নজর আনা জরুরি হ্যায়।’ এরপরই স্ক্রিনে এন্ট্রি বাদশার। ক্লিন শেভড লুক, চোখে কালো রোদ চশমা।

আরও পড়ুন: Srabanti Chatterjee: ‘প্রথমে বর বদল, তারপর দল বদল’, মহানায়ক সম্মান নিয়ে ট্রোল শ্রাবন্তীকে

‘জিন্দা বান্দা’ গানটি লিখেছেন ইরশাদ কামিল আর গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন অনিরুদ্ধ রবিচন্দ্রন। ওয়াসিম বারেলভির লেখা এক উর্দু শায়েরিকে (আত্মসম্মানে ঘা লাগলে যুদ্ধ করা উচিত। এই লড়াইটাই বাঁচিয়ে রাখে) ধার করেই এই গানের কথা লিখেছেন ইরশাদ। গান রিলিজের আগে শাহরুখ অবশ্য বারেলভি সাহেবের কাছে কৃতজ্ঞতা স্বীকার করে আগেভাগেই ক্ষমা চেয়ে নিয়েছেন তাঁর বিখ্যাত শায়েরিকে কাটাছেঁড়া করে ফিল্মি গান তৈরি করার জন্য। আর গানের কথাতেই ‘জওয়ান’-এর তুখড় জীবনযুদ্ধের কথা ধরা পড়ল।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

বছর চারেক সিনেমপর্দায় দেখা না দেওয়ায় অনেক কটাক্ষ, সমালোচনার মধ্যে পড়ে হয়েছিল শাহরুখকে। তাঁর কেরিয়ারের বাতি নিভে গিয়েছে বলেও কটুক্তি করেছিলেন অনেকে। তবে ‘পাঠান’-এর বক্সঅফিসে উত্তর দিয়েই ক্ষান্ত থাকেননি কিং খান। এবার তুরুপের তাস হিসেবে ‘জওয়ান’-এর নতুন গান ‘জিন্দা বান্দা’ নিয়ে এলেন। হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় ছবিটি ৭ সেপ্টেম্বর বড় পর্দায় আসবে জাওয়ান। ছবিতে শাহরুখ ছাড়াও রয়েছেন নয়নতারা , বিজয় সেতুপতি, সানিয়া মলহোত্রা, প্রিয়ামনি এবং দীপিকা পাড়ুকোন।

আরও পড়ুন: Hindi serial: ম্যাজিকে বদল ভ্রূণের ! হিন্দি সিরিয়ালে আজব সারোগেসি, কুটোপাটি নেটপাড়া

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest