Site icon The News Nest

শুধু আটপৌরে বাঙালি নন, জয়া অন্য পোশাকেও দারুণ, দেখুন অভিনেত্রীর অন্য রূপ

The News Nest: জয়া আহসান। কলকাতা ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তিনি। গতকাল ছিল জয়ার জন্মদিন। ১৯৭২ সালের ১ জুলাই জন্মগ্রহন করেন তিনি। জন্ম সাল অনুযায়ী ৪৮-এ পা দিলেন তিনি। তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় সকলেই জানাচ্ছেন শুভেচ্ছা।

স্বাধীনতা সংগ্রামী এএস মাসুদ ও রেহানা মাসুদের বড় মেয়ে তিনি। জয়ার এক ভাই এবং এক বোন রয়েছে। রবীন্দ্র সঙ্গীতে ডিপ্লোমা ও ক্ল্যাসিক্যাল মিউজিক নিয়ে পড়াশুনো করেছেন তিনি।

টেলিড্রামা ‘পঞ্চমী’তে প্রথমবার অভিনয় করে সকলের নজর কাড়েন তিনি।তার পরে একটি নরম পানীয়ের বিজ্ঞাপনেও দেখা যায় জয়াকে।পুরোদস্তুর অভিনয়কে কেরিয়ার বেছে নেওয়ার আগে জয়া সাংবাদিকতাও করেছেন।

আরও পড়ুন:

বাংলাদেশের প্রথম সারির সংবাদপত্র ‘ভোরের কাগজ’-এ সাংবাদিকতা করেন তিনি। তার পরে কিছু দিন শিক্ষকতা করার পরে পুরোপুরি অভিনয়কে পেশা বানিয়ে নেন তিনি।বাংলাদেশের একের পরে কর্মাশিয়াল সিনেমায় অভিনয় করার পরে জয়া পাড়ি দেন এপার বাংলায়।

টলিউডের পরিচালক অরিন্দম শীলের পরিচালনায় কলকাতায় জয়ার প্রথম ছবি ‘আবর্ত’। এই ছবিতেই তিনি বুঝিয়েছিলেন তাঁর দক্ষতা।এর পর সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মতো জনপ্রিয় পরিচালকের ছবিতেও অভিনয় করেছেন তিনি। ঢালিউড ও টলিউডে একের পরে এক বানিজ্য-সফল সিনেমায় দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন:

জন্মদিনে টলিউডের সকলেই শুভেচ্ছা জানিয়েছে অভিনেত্রীকে। (ফোটো সৌজন্য: ইনস্টাগ্রাম)

Exit mobile version