Jaya Bachchan, up for 5th Rajya Sabha term, has combined wealth of Rs 1,578 crore

Jaya Bachchan: রয়েছে ৪০ কোটির গয়না! পঞ্চমবার রাজ্যসভায় যাওয়ার আগে মোট সম্পত্তির খতিয়ান দিলেন অমিতাভ-ঘরণী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পঞ্চমবার রাজ্যসভার টিকিট পেয়েছেন জয়া বচ্চন । ৭৫ বছরের বর্ষীয়ান অভিনেত্রী-রাজনীতিক মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাশাপাশি স্বামী অমিতাভের সঙ্গে তাঁর যৌথ সম্পত্তির পরিমাণ ঘোষণা করেছেন তিনি। জানিয়েছেন, তাঁদের মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৫৭৮ কোটি টাকা।

২০০৪ সালে সমাজবাদী পার্টির সদস্যপদ গ্রহণ করেন জয়া। রাজ্যসভার সদস্য হিসেবে দলের তরফে তাঁর নাম প্রকাশের পর জয়া ঘোষণা করেছেন, অমিতাভ এবং তাঁর সম্মিলিত সম্পত্তির পরিমাণ প্রায় ১ হাজার ৫৭৮ কোটি টাকা। হলফনামা অনুসারে, অমিতাভ ও জয়া, দু’জনের স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৮৫০ কোটি টাকা। অন্য দিকে, তাঁদের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭২৯ কোটি ৭৭ লক্ষ টাকার। জয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা রয়েছে ১০ কোটি টাকার বেশি অর্থ। অন্য দিকে, অমিতাভের ক্ষেত্রে সেই অর্থের পরিমাণ ১২০ কোটি ৪৫ লক্ষ ৬২ হাজার ৮৩ টাকা।

জয়া বচ্চনের ব্যক্তিগত গয়নার মূল্য ৪০ কোটি ৯৭ লক্ষ টাকা। এ ছাড়াও তাঁর একটি ৯ লক্ষ ৮২ হাজার টাকা দামের গাড়ি রয়েছে। অন্য দিকে, অমিতাভের অলঙ্কারের মোট মূল্য ৫৪ কোটি ৭৭ লক্ষ টাকা। এই সঙ্গে অমিতাভের ব্যক্তিগত সংগ্রহে মোট ১৬টি গাড়ি রয়েছে। এর মধ্যে দু’টি মার্সেডিজ ও একটি রোলস্‌ রয়েস গাড়ির মোট বাজারদর ১৭ কোটি ৬৬ লক্ষ টাকা।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যসভার ভোট। যেখানে ১৫টি রাজ্যের জন্য বরাদ্দ রয়েছে ৫৬টি আসন। জয়া বচ্চন ছাড়াও দলের তরফে রাজ্যসভার নির্বাচনের জন্য প্রাক্তন সাংসদ রামজিলাল সুমন ও অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অলোক রঞ্জনের নাম ঘোষণা করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest