JEETS PICTURE ON CANNES FILM FESTIVAL PRODUCTION SHORT FILM DIRECTED BY HINDOL CHAKRABORTY

কান চলচ্চিত্র উৎসবে সেরা জিৎ প্রযোজিত শর্ট ফিল্ম, আপ্লুত গোটা টিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিনেতা জিৎয়ের নতুন পরিচয় তিনি প্রযোজক। নতুন ভূমিকায় অবতীর্ণ হয়েই বিরাট সাফল্যের মুখ দেখলেন জিৎ। কান চলচ্চিত্র উৎসবে সেরা বাংলা সিনেমার শিরোপা পেল তাঁর প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘হরে কৃষ্ণ’। ছবির পরিচালনায় ছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তীর ছেলে হিন্দোল চক্রবর্তী। এই ছবির হাত ধরেই সিনেমা পরিচালনায় ডেবিউ করেছেন।

যদিও স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে অভিনয় করেননি জিৎ নিজে। কিন্তু এই চলচ্চিত্রের ধারণাটি তার। এই ছবিটিই পূর্ণদৈর্ঘ্যর ছবি হিসেবে তৈরির পরিকল্পনা ছিল তাঁদের। তবে অতিমারীর কারণে পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়। তবুও বিশ্বের দরবারে প্রশংসা কুড়িয়েছে এই সিনেমা।  জিত এই ছবিটি প্রযোজনাও করেছেন। হরে কৃষ্ণ কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যালে  (Jeet’s Picture on Cannes) সেরা ভারতীয় ফিল্ম ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছে।

গত ২৯ আগস্ট থেকে ইউটিউবে দেখা যাচ্ছে সিনেমাটি। শুভময় চট্টোপাধ্যায়, বুদ্ধদেব ভট্টচার্য, রাজু মজুমদার, মন্টু মল্লিক, ফিরোজ আহমেদ, দেবাশিস রায়ের মতো অভিনেতারা গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। বাস্তবের এক কাহিনি অবলম্বনেই চিত্রনাট্য তৈরি করা হয়েছিল। তবে কিছু সংলাপে ইতিমধ্যেই বিতর্ক সৃষ্টি হয়েছে। তবে কাহিনির স্বার্থেও কিছু শব্দ ব্যবহার করতে ব্যবহার করা হয়েছে বলেই জানিয়েছেন পরিচালক। কান চলচ্চিত্র উৎসবে সেরা ভারতীয় ছবির তকমা পাওয়ায় খুশি গোটা টিম। টুইট করে টিমের সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়েছেন প্রযোজক জিৎ।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

গিটার হাতে “ও বন্ধু তুমি শুনতে কি পাও…” গানটি আজ থেকে কুড়ি বছর আগে গেয়েছিলেন উঠতি গায়ক বিজয়। আর বিজয়কে ‘সাথী’ করেই টলিউডে নিজের সফর শুরু করেছিলেন সুপারস্টার জিৎ (Jeet)। ছবির নাম সাথী। পরিচালক ছিলেন হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty)। এরপরে আর পিছু ফিরে তাকাতে হয়নি জিৎকে।

জিৎ-হরনাথের দ্বৈরথ ছুটেছে একের পর এক মাইলস্টোন সিনেমার সাফল্যের সিঁড়ি বেয়ে। সুপারস্টার হয়েছেন জিৎ। নেমেছেন প্রযোজনাতেও। নায়ক জিৎ আজ প্রযোজক ও। আর আজ প্রায় দুই দশক পরে জিতের প্রযোজনাতেই  (Jeet’s Picture on Cannes) পরিচালনার জগতে প্রবেশ করেন হিন্দোল। আর সেখানেও শুরুতেই আন্তর্জাতিক মর্যাদা এল ঝুলিতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest