অসুস্থ সংগীতশিল্পী কবীর সুমন, শ্বাসকষ্ট নিয়ে ভরতি এসএসকেএমে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ সংগীতশিল্পী কবীর সুমন (Kabir Suman)। শ্বাসকষ্ট, গলায় ব্যথা নিয়ে ভরতি হয়েছেন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। রবিবার মধ্যরাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয় শিল্পীর। তারপরই তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

জানা গিয়েছে, গত চারদিন ধরে গলায় অসহ্য ব্যথা অনুভব করেন কবীর সুমন। এমনকী ঢোঁকও গিলতে পারছিলেন না শিল্পী। শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তাঁর। তবে করোনার পরীক্ষা করাননি তিনি। পরে রবিবার রাতে গলা ব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে দ্রুত ভরতি করা হয় হাসপাতালে। জানা গিয়েছে, শরীরে অক্সিজেনের মাত্রাও নেমে গিয়েছিল। চিকিৎসক অরুণাভ সেনগুপ্তের তত্ত্বাবধানে শিল্পীর চিকিৎসায় ২ সদস্যের মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। করোনা পরীক্ষা করানো হয়েছে ৭৮ বছরের শিল্পীর। তবে রিপোর্ট এখনও আসেনি।

আরও পড়ুন : টানা দশ সপ্তাহ সেরা ‘মিঠাই’! এগিয়ে এসে চমক ‘শ্রীময়ী’-র, রাজত্ব খোয়ালেন ‘রানিমা’

গত চারদিন ধরে গলায় অসহ্য ব্যথা অনুভব করেন কবীর সুমন। এমনকী, ঢোকও গিলতে পারছেন না শিল্পী। শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তাঁর। তবে করোনার পরীক্ষা তিনি কোথাও করাননি। পরে রবিবার রাতে গলা ব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে দ্রুত ভর্তি করা হয় হাসপাতালে। রাতেই কবীর ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এই রিপোর্টের উপর চিকিৎসকরা ভরসা রাখতে পারছেন না।

চিকিৎসকদের কথায়, এই রিপোর্ট অনেক সময় ভুল হতে পারে। সোমবার ভোরবেলা শিল্পীর আরটিপিসিআর টেস্টও করা হয়। এখনও পর্যন্ত তাঁর রিপোর্ট চিকিৎসকদের হাতে আসেনি। তবে বুকের এক্সরে-তে ফুসফুসের নিম্নভাগে সংক্রমণ ধরা পড়েছে। অ্যান্টিবায়োটিক চলছে কবীর সুমনের। আপাতত, শিল্পীর শ্বাসকষ্ট রয়েছে। শক্ত খাবার খেতে পারছেন তিনি। আরটিপিসিআর টেস্টের রিপোর্ট এলেই পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকরা।

আরও পড়ুন : Gangubai Kathiawadi: শেষ হল ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র শ্যুটিং, আবেগঘন পোস্ট আলিয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest