মুম্বই পুলিশের কাছে ৮ জানুয়ারি হাজিরার নির্দেশ কঙ্গনা ও তাঁর দিদিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরোপুরি স্বস্তি মিলল না। তবে দেশদ্রোহ মামলায় গ্রেফতারি থেকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ পেলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং তাঁর দিদি রঙ্গোলি চান্দেল। একইসঙ্গে আগামী ৮ জানুয়ারি তাঁদের মুম্বই পুলিশের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট।

সোশ্যাল মিডিয়ায়  বিভিন্ন পোস্ট মারফৎ ‘সাম্প্রদায়িক বিভেদ এবং ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগে গত অক্টোবর মাসে মুম্বই পুলিশ তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। সোমবার কঙ্গনা এবং রঙ্গোলি বম্বে হাইকোর্টে সেই এফআইআর বাতিলের আবেদন জানালেও এ দিন তা খারিজ হয়ে যায়। মুম্বই পুলিশের জারি করা পর পর তিনটি সমনে কঙ্গনারা কোনও সাড়া না দেওয়াতেই এই সিদ্ধান্ত নেয় আদালত।

আইনজীবী মারফৎ কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলি জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে ব্যস্ত থাকায় তাঁরা জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারেননি। কিন্তু আদালত এই যুক্তি গ্রহণ করেনি। বিচারপতিরা জানিয়েছেন, “যা-ই কারণ থাকুক, সমনকে সম্মান জানাতে হবে।” এরই পাশাপাশি হাইকোর্ট অবশ্য কঙ্গনা ও তাঁর দিদির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়েও প্রশ্ন তুলেছে। বিচারপতি শিন্ডে পুলিশের উদ্দেশে প্রশ্ন করেন, “আপনারা কি দেশের নাগরিকদের সঙ্গে এই রকম আচরণ করেন?”

আরও পড়ুন: টলিপাড়ায় নয়া গুঞ্জন, প্রেম করছেন ক্রুশল-অদ্রিজা!

এর পর বিচারপতিরা কঙ্গনা ও রঙ্গোলিকে জানান, “আমরা আবেদনকারীদের সময় দিতে পারি। জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার সুযোগ দেওয়া হবে তাঁদের। তার আগে পুলিশ যাতে তাঁদের গ্রেফতার না করে সেই সুরক্ষা আমরা দেব।” অন্য দিকে মুম্বই পুলিশের আইনজীবীর পাল্টা যুক্তি, “ওঁদের আদালতের সুরক্ষার প্রয়োজন হলে যত দ্রুত সম্ভব ফিরে আসা উচিত। ওঁরা এমন কী বিশেষ ব্যক্তিত্ব যে জানুয়ারি মাস অবধি সময় দেওয়া হচ্ছে?”

মুম্বই পুলিশ এর আগে জিজ্ঞাসাবাদের জন্য কয়েক দফায় তাঁদের ডেকে পাঠায়। কিন্তু কঙ্গনা এবং রঙ্গোলি প্রত্যেক বারই তা এড়িয়ে যান। তাঁদের আইনজীবী এর আগে পুলিশকে জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে কঙ্গনারা ১৫ নভেম্বর পর্যন্ত হিমাচল প্রদেশে ব্যস্ত থাকবেন। গত সপ্তাহে মুম্বই পুলিশ কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলিকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় বারের মতো ডেকে পাঠায়।

আরও পড়ুন: অনির্বাণের বিয়ের খবরে মুখ ভার সৃজিতের! মিম শেয়ার করে কি বললেন মিথিলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest