Site icon The News Nest

করণ জোহরের ‘পোষ্য’ বলে আক্রমণ কঙ্গনার, ‘তোর মণিবের তালিকা তাহলে বড়’, পালটা দিলজিতের

Diljit Kangana 1200

বিতর্কে নিজের সমার্থক শব্দ করে ফেলেছেন কঙ্গনা রানাওয়াত। নিজেকে ঠিক প্রমান করার জন্য অনেক ধাপ নিচে তিনি নেমে যাচ্ছেন সহজেই। গেরুয়া দলে সোজাসুজি নাম না লেখালেও তিনি এখন শাসক দলের মুখপাত্রের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তাই কেন্দ্র সরকার বিপদে পড়লেই কিছু গরম গরম কথা বলতে ময়দানে নেমে, নজর কাড়ার চেষ্টা তিনি বহুদিন ধরেই চালিয়ে আসছেন। এবারও তার অন্যথা হল না।

এবার কৃষক আন্দোলনে যোগ দেওয়া এক বৃদ্ধাকে ‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোর (Bilkis Bano) সঙ্গে গুলিয়ে ফেলা ও তাঁর সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিপাকে বলিউড অভিনেত্রী। পরে ভুল বুঝে টুইটটি মুছে ফেললেও ইতিমধ্যেই তাঁকে আইনি নোটিস পাঠিয়েছেন আইনজীবী হরকম সিং। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও অনেকেই কঙ্গনার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। সেই তালিকায় নতুন সংযোজন বলিউড অভিনেতা ও গায়ক দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh)।

যে মহিলাকে কঙ্গনা বিলকিস বানো বলে ভুল করেছিলেন, তাঁর আসল নাম মহিন্দর কউর। তাঁর একটি ভিডিও পোস্ট করে দিলজিৎ কঙ্গনার উদ্দেশে লেখেন, ‘‘এটা শুনে নিন কঙ্গনা। এতটা অন্ধ কেউ কী করে হতে পারে। যা খুশি তাই বলে চলেন!’’ প্রসঙ্গত, দিলজিতের আগেই প্রিন্স নরুলা, সারগুন মেহতা, হিমাংশি খুরানা ও আরও অনেকেই সোশ্যাল মিডিয়ায় কঙ্গনার ওই পোস্টের কড়া সমালোচনা করেন।

সেই টুইটের পরই নিজের খোলস ছেড়ে বেরিয়ে পড়েন কঙ্গনা। দিলজিৎকে করণ জোহরের ‘পোষ্য’ বলে কঙ্গনা বলেন, ‘ও করণ জোহরের পোষ্য। শাহিনবাগের যে দাদি নিজের নাগরিকত্বের জন্য প্রতিবাদে সামিল হয়েছিলেন, ওই বিলকিস বানো দাদি জিকেও কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের বিক্ষোভে দেখা গিয়েছে। মহিন্দর কৌরকে আমি চিনিও না। তোমরা সবাই মিলে এসব কী নাটক শুরু করেছ? এখনই এসব বন্ধ কর।’

আরও পড়ুন: মা-মেয়ের মিষ্টি সম্পর্ক নিয়ে আসছে ‘চিনি’, মুক্তি পেল সিনেমার পোস্টার

পালটা দেন দিলজিৎ। তিনি বলেন, ‘যাঁদের সঙ্গে কাজ করেছিস, তাঁদের সকলের পোষ্য তুই? তাহলে তোর মণিবদের তালিকা বড়। এটা বলিউড নয়, এটা পঞ্জাব। মিথ্যা বলে মানুষকে প্ররোচনা দেওয়া এবং তাঁদের অনুভূতি নিয়ে ছেলেখেলা করতে আপনার থেকে ভালো কে জানে।’ একইসঙ্গে তিনি জানান, বলিউডে মোটেও কাজের জন্য ঘুরতে হয়নি। বরং বলিউডের লোকজন তাঁর কাছে কাজের আর্জি নিয়ে এসেছিলেন।

ঠিক কী লিখেছিলেন কঙ্গনা? কয়েক দিন আগে মহিন্দর কউরের ছবি ‘শাহিনবাগের দাদি’-র ছবি ভেবে পোস্ট করে তিনি কটাক্ষ করে লেখেন, “হা! হা! ইনি তো সেই দাদি, যাঁকে টাইমস ম্যাগাজিনের প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় রাখা হয়েছিল। এঁকে তো ১০০ টাকার বিনিময়েই পাওয়া যায়। পাক সংবাদিকরা আন্তর্জাতিক মঞ্চে এঁকে ভারতের সম্মানহানির জন্য PR হিসেবে প্রদর্শন করছে। আন্তর্জাতিক মঞ্চে আমাদের কথা বলার জন্যও লোক প্রয়োজন।”

যে বৃদ্ধার ছবি নিয়ে এত শোরগোল, তিনি মহিন্দর কউর। ৭৩ বছরের ওই বৃদ্ধাও কঙ্গনার বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন। তিনি বলেন, ‘উনি‌ কখনও আমার বাড়িতে আসেননি। জানেনও না আমি কী করি। অথচ বলে দিলেন আমায় ১০০ টাকায় পাওয়া যায়! অত্যন্ত খারাপ কথা এটা। আমি কী করব একশো টাকা দিয়ে। আমার তিন মেয়েরই বিয়ে হয়ে গিয়েছে। ছেলে তার স্ত্রী ও সন্তানদের নিয়ে আমার সঙ্গে থাকে।’’ ভিডিয়োয় ওই বৃদ্ধা জানিয়েছেন, তিনি সারাজীবন কৃষিকাজ করে পেট চালিয়েছেন। কৃষকরা কী করেন, তা জানার জন্য কঙ্গনাকে মাঠে এসে একদিন কাজ করতে বলেন। বৃদ্ধা বলেন, ‘আমরা ওকে সন্ধ্যায় ১০০ টাকা দেব।’

আরও পড়ুন: গোলাপী বিকিনিতে পুলের জলে উত্তাপ ছড়াচ্ছেন ‘মৎসকন‍্যা’ রেশমি দেশাই, দেখুন ছবি…

Exit mobile version