স্বজনপোষণ বিতর্কে পাশে নেই বলিউড, অভিমানে ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে ইস্তফা করণ জোহরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: নেপোটিজম কিংবা স্বজনপোষণ বিতর্কের জের, মুম্বই অ্যাকাডেমি অফ দ্য মুভিং ইমেজ (Mumbai Academy of the Moving Image), যাকে সংক্ষেপে সিনেপ্রেমীরা MAMI বলেই চেনেন, ঐতিহ্যশালী সেই ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষের বোর্ড থেকে ইস্তফা দিলেন করণ জোহর (Karan Johar)! নেপোটিজম নিয়ে নেটদুনিয়ায় এত শোরগোল, একের পর এক কদর্য আক্রমণের জেরেই কি এই সিদ্ধান্ত? উঠছে প্রশ্ন।

মুম্বই মিরর-এ প্রকাশিত খবরে জানা গিয়েছে MAMI চলচ্চিত্র উত্‍সব (MAMI Film Festival) থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন করণ জোহর (Karan Johar)। শোনা যাচ্ছে সুশান্ত প্রসঙ্গে বলিউডে তাঁর সহকর্মীদের থেকে যে ব্যবহার পেয়েছেন তাতে মর্মাহত করণ। স্বজনপোষণের বিতর্কে পাশে পাননি কাউকেই। আর তাই MAMI-র মতো মর্যাদাপূর্ণ অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়ে নিলেন তিনি। জানা গিয়েছে এই সিদ্ধান্ত নিয়ে দ্বিতীয়বার ভাবছেন না করণ। বরং তিনি ইতিমধ্যে নিজের ইস্তফাপত্র জমা দিয়েছেন চলচ্চিত্র উত্‌সবের আর্টিস্টিক ডিরেক্টর স্মৃতি কিরণের কাছে। মুম্বই মিরর-এর রিপোর্ট আরও বলা হয়েছে, MAMI চলচ্চিত্র উত্‍সবের চেয়ারপার্সন দীপিকা পাডুকোনও নাকি করণ জোহরকে অনেক বুঝিয়েছেন এই সিদ্ধান্ত থেকে সরে আসতে, তবুও কোনও লাভ হয়নি। করণ জোহর ছাড়াও MAMI-র বোর্ড সদস্যদের মধ্যে রয়েছেন জোয়া আখতার, কবীর খান, সিদ্ধার্থ রয় কাপুর, বিক্রমাদিত্য মোতওয়ানে এবং রোহন সিপ্পি।

আরও পড়ুন: হাতে মেহেন্দি, বিয়ের চূড়া…মাথায় ফুল! আবারও নববধূর সাজে ধরা দিলেন নুসরত

একটা মুত্যু যে গোটা বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যু বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকটি বিতর্ক জন্ম দিয়েছে। নেপোটিজম থেকে শুরু করে প্রতিপত্তিশালীদের হুমকি দেওয়া, এমন অনেক বিষয়ই উঠে আসছে। নেপোটিজম নিয়ে অভিযোগের তীর মূলত করণ জোহরের দিকে। শুরুটা অবশ্য বছর খানেক আগে কঙ্গনা রানাউত নিজেই করে দিয়েছিলেন, করণকে নেপোটিজম-এর ‘ঝাণ্ডাধারী’ বলে। সুশান্তের মৃত্যুর পর ফের একবার সেই বিষয়টি মাথা চাড়া দিয়ে উঠল। জল এতদূর গড়িয়েছে যে, নেটিজেনদের কদর্য মন্তব্য বাণে বিদ্ধ হয়ে করণ টুইটারে সমস্ত তারকাদের আনফলো করে দিয়েছেন।

প্রযোজক-পরিচালকের ধারণা সুশান্তের মৃত্যুর পর থেকে যেভাবে অপমানিত হচ্ছেন তিনি নেটদুনিয়ায়, বলিউডের কেউই তাঁর পাশে এসে দাঁড়াননি এই সময়ে। এমনকী আলিয়া ভাট, বরুণ ধাওয়ানের মতো বহু স্টার-কিডদের লঞ্চ করার নেপথ্যে তিনি থাকলেও এই দুঃসময়ে কেউ নেই তাঁর পাশে! আর সেই অভিমানেই তিনি নাকি MAMI’র বোর্ড থেকে পদত্যাগ করেছেন। সূত্রের খবর অন্তত এমনটাই বলছে।

আরও পড়ুন: করোনা-কৃপায় সিরিয়ালের গল্পে বড়সড় টুইস্ট! কৃষ্ণকলির সংসারে বিপদ

Gmail 6
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest