আমরা শুধু স্টারদের সঙ্গে কাজ করি, নবাগত আয়ুষ্মানকে বলেছিলেন করণ জোহর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: বলিউড ইন্ডাস্ট্রিতে পায়ের তলার মাটি শক্ত করার জন্য কম বেশি সকলকেই কাঠখড় পোড়াতে হয়। অভিনেতা আয়ুষ্মান খুরানার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।

বলিউড ইন্ডাস্ট্রিতে জায়গা করে নেওয়ার জন্য অনেক সংগ্রাম করতে হয়েছে আয়ুষ্মান খুরানাকে। সেই সংগ্রামের দিনগুলোর কথা ২০১৫ সালে প্রকাশিত ‘ক্র্যাকিং দ্য কোড: মাই জার্নি ইন বলিউড’-এ তুলে ধরেছিলেন আয়ুষ্মান। বইটি যৌথভাবে লিখেছেন আয়ুষ্মান ও তার স্ত্রী তাহিরা কাশ্যাপ। ‘ক্র্যাকিং দ্য কোড: মাই জার্নি ইন বলিউড’-এর এক জায়গায় আয়ুষ্মান খুরানা লিখেছেন- অপরিচিত হওয়ায় তার অডিশন নেয়নি করণ জোহরের ধর্মা প্রোডাকশন।

ঘটনার সূত্রপাত, ২০০৭ সালে আয়ুষ্মান তখন রেডিয়ো জকি হিসেবে পরিচিত। একদিন তাঁর শোয়ে করণ জোহর এসেছিলেন। ইন্টারভিউয়ের শেষে, করণকে বলেছিলেন অভিনেতা হতে চান। যদি করণ তাঁর ফোন নম্বর দেন। সেদি করণ তাঁর অফিসের একটি ল্যান্ডলাইন নম্বর আয়ুষ্মানকে দেন। এরপর একদিন ওই নম্বরে ফোন করতে প্রথমে করণই ফোনটি রিসিভ করেন, কিন্তু আয়ুষ্মানের নাম শুনে বলেন ‘করণ জোহর বাড়িতে নেই’।

আরও পড়ুন: গঙ্গায় সুশান্তের অস্থি বিসর্জন, চোখের জলে আদরের সদস্যকে শেষবিদায় পরিবারের

তারপর দিন বলা হয় করণ ব্রেকফাস্ট করছেন। যদিও তখন ঘড়ির কাঁটা বলছিল সময় বেলা সাড়ে এগারোটা। এরপর দিন বলা হয় করণ বেরিয়ে গিয়েছেন। আয়ুষ্মান হাল ছাড়লেন তখন, যেদিন করণ বলেছিলেন ‘তিনি স্টার ব্যতীত অন্য কারোর সঙ্গে কাজ করেন না’। বলিউডের ভগ্নদশা বোঝাতে আয়ুষ্মানের বইয়ের এই অংশই এখন ঘুরছে সবদিকে। ২০১২ তে জন আব্রাহামের প্রযোজনা সংস্থার ভিকি ডোনার দিয়েই অভিনয় জগতে পা রাখেন আয়ুষ্মান।

কিন্তু ভাগ্য বলেও তো কিছু রয়েছে তাই না?  সেই প্রসঙ্গ ২০১৮ সালে কফি উইথ করণে সামনে এনেছিলেন আয়ুষ্মান খুরানা। যদিও অন ক্যামেরা সেই প্রসঙ্গে একটু বিব্রত হয়ে পড়েন কে-জো। কিন্তু পরিস্থিতি সামাল দিতে বলেছিলেন, তোমার সঙ্গে কথা বলে মনে হয়েছিল প্রতিভাবান। তাই নম্বর দিয়েছিলাম। ২০১৮’র সেই শোয়ে উপস্থিত ছিলেন বলিউডের তিন তরুণ তুর্কি আয়ুষ্মান খুরানা, সুশান্ত সিং রাজপুত আর ভিকি কৌশল। 

সুশান্তের মৃত্যু বলিউডের মেরুকরণকে আরও স্পষ্ট করে দিয়েছে। কঙ্গনা রানওয়াত, বিবেক ওবেরয়, রবিনা টন্ডনরা যেমন বলিউডের ইনসাইডার-আউটসাইডার নীতির দিকে আঙুল তুলেছেন, তেমনই শেখর কপূর লিখেছেন, ‘‘নির্দিষ্ট ব্যক্তি নয়, দায়ী বলিউডের সিস্টেম।’’ ফেসবুকে বয়কটের ঝড়ে বিধ্বস্ত করণ জোহার। আনফলো করলেন একাধিক তারকাকে। সেই তালিকায় রয়েছেন বিপাশা বসু, শিল্পা শেট্টি, ভিকি কৌশল, জেনেলিয়া, দিয়া মির্জা সহ একাধিক তারকা।

আরও পড়ুন: ব্যর্থ হল ভালো সাজার চেষ্টা, নেট দুনিয়ায় ‘বাড়িওয়ালি’ বাণে বিদ্ধ অনুপম খের

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest