Karni Sena seeks ban on Akshay Kumar's 'Prithviraj'

Prithviraj: ‘হিন্দু ভাবাবেগে আঘাত!‘ এবার করনি সেনার রোষে অক্ষয়ের পৃথ্বীরাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বলিউড (Bollywood) এবং করনি সেনা (Karni Sena) গত কয়েক বছর ধরে সমার্থক হয়েছে। সঞ্জয় লীলা বনসালির ‘পদ্মাবৎ’ কিংবা মনি কর্ণিকা– নানাভাবে ছবির বিষয়বস্তু কিংবা নাম নিয়ে আপত্তি তুলেছে করনি সেনা। এবার সেই আঁচ থেকে বাঁচলেন না অক্ষয় কুমারও (Akshay kumar)। পৃথ্বীরাজ (Prithviraj Movie) ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা চেয়ে এলাহাবাদ হাইকোর্টের দ্বারস্থ করনি সেনা।

মামলা গ্রহণ করে আদালত জানতে চেয়েছে, এই ছবি আদৌ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে কিনা। যদিও মামলাকারীদের অভিযোগ, ‘হিন্দু সম্রাট পৃথ্বীরাজকে এই ছবিতে অশ্লীল ভাবে দেখানো হয়েছে। ত্রুটিপূর্ণ ছবির বিষয়বস্তু। যা হিন্দু ভাবাবেগে আঘাত, সে কারণেই ছবি নিষিদ্ধ করার আর্জি।‘

মামলাকারীদের তরফে আরও দাবি, ‘ছবির ট্রেলার দেখে বোঝা গিয়েছে বেশ বিতর্কিত হতে চলেছে এর মুক্তি।‘ এই সওয়াল-জবাবের পর আগামি ২১ ফেব্রুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে মামলার শুনানি। রাজপুতের (Rajput Community) জাতীয় স্তরের মহিলা শাখার ভাইস প্রেসিডেন্ট  সঙ্গীতা সিং (Sangeeta Singh) জানান, ‘ছবির নাম কেবল পৃথ্বীরাজ (Prithviraj), যার বদলে হওয়া উচিত ছিল সম্রাট পৃথ্বীরাজ, তাতেই রাজপুত সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে। ছবির নারকরণে সম্রাটকে যথাযত সম্মান দেওয়া হয়নি। যার ফলে সকলের কাছে এক ভূল বার্তা যাচ্ছে। তাঁদের কথায়, কোনও অভিযোগই থাকত না, যদি ছবির নামকরণে একটু যত্নশীল হতেন নির্মাতারা। এতে ভারতের স্বর্ণময় ইতিহাসের অবমাননা। পাশাপাশি রাজপুত সম্প্রদায়ের কাছেও বেশ অসম্মানের।’

আরও পড়ুন: Ram Setu: ‘রাম সেতু’-র শ্যুটিং শেষ, ছবি মুক্তির তারিখ ঘোষণা অক্ষয়ের

এখানেই শেষ নয়, ছবিতে মানসি চিল্লারকে নেওয়া নিয়েও ওঠে অভিযোগ। এই ছবিতে মানসি চিল্লারকে লেহেঙ্গা ও চোলিতে দেখা যায়। যেখানে শরীরের বেশ কিছুটা অংশ উন্মুক্ত। মহারানি সংযুক্তার প্রতি এই পোশাকও অসম্মানের। ছবির টিজারে রানিকে যেভাবে উপস্থাপনা করা হয়েছে, তাতে গ্ল্যামার ও আকর্ষণীয় করে তোলার চেষ্টা, বদলে গল্পের টুইস্ট বা মূল ইতিহাসকে সেভাবে পোট্রেট করা হয়নি।

এর আগে পদ্মাবতী নামে আপত্তি জানিয়ে দেশব্যাপী প্রতিবাদ আয়োজিত করেছিল করনি সেনা। চলেছিল ছবির শ্যুটিং সেটে ভাঙচুর। তারপরেই প্রযোজক সংস্থা পদ্মাবতীর বদলে পদ্মাবৎ নাম দিয়ে ছবি মুক্তি করে। এবার অক্ষয়-মানুসী অভিনীত এই ছবির ভবিষ্যৎ কী? তা অপেক্ষা আদালতের রায়ের উপর।

আরও পড়ুন: ফেসবুকে ভর্তি অশ্লীল ছবি! অ্যাকাউন্ট হ‍্যাক হল সুদীপা চট্টোপাধ‍্যায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest