Site icon The News Nest

মহেশ মঞ্জরেকরের সিনেমায় শিশুশিল্পীর সঙ্গে যৌনতা দৃশ্য! মহিলা কমিশনের আপত্তিতে বাদ পড়ল সেই অংশ

KASHMIRA scaled

অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকর নির্দেশিত মরাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ নিয়ে বিতর্ক তুঙ্গে। ছবি থেকে বাদ পড়ল বেশ কয়েকটি দৃশ্য। আপত্তি জানিয়েছিল জাতীয় মহিলা কমিশন। তার পরেই ট্রেলার থেকে ওই দৃশ্য সরানো হয়েছে। মুক্তির আগে কেটে বাদ দেওয়া হয়েছে একাধিক দৃশ্য।

ছবির একটি দৃশ্যে দেখানো হয়, একটি শিশুকে নিজের অনাবৃত বুকের দিকে টেনে আনছেন কাশ্মীরা। সঙ্গে যৌন উসকানিমূলক সংলাপ। শুধু এই দৃশ্যই নয়। এই ছবির আরও বেশ কিছু যৌনদৃশ্যও নিয়ে আপত্তি তুলেছে মহিলা কমিশন।গত সপ্তাহে এই ছবিটি প্রাপ্তবয়স্কদের জন্য ছবির শংসাপত্র নিয়ে ছাড়পত্র পেয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর (সিবিএফসি) তরফ থেকে।

আরও পড়ুন: সানি লিওনির পরে নুসরত জাহান! বাংলাদেশের আইটেম গানে ‘ময়ূরী’ সাজলেন নায়িকা – সাংসদ

ছবির ট্রেলারে অভিনেত্রী কাশ্মীরা শাহর সঙ্গে এক শিশুর যৌনতা দেখানোয় রীতিমতো ক্ষোভে ফেটে পড়ল মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরা। ট্রেলার ও ছবি থেকে আপত্তি দৃশ্য বাদ দেওয়ার জন্য জাতীয় মহিলা কমিশনের কাছে একটি অভিযোগপত্র পাঠান তাঁরা। সেই অভিযোগের উপর ভিত্তি করেই ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়ায়  ছড়িয়ে পড়ে সেই দৃশ্য। শুরু হয় বিতর্ক। মহিলা কমিশনের অভিযোগ এই মারাঠি ছবি ভারতীয় সংস্কৃতি, ভাবধারাকে নোংরা ভাবে দেখিয়েছে। এই ছবি মোটেই সমাজের জন্য ভাল নয়। বিশেষ করে শিশুদের মনে এই ছবি কুপ্রভাব ফেলবে। তবে যৌনদৃশ্য বাদ যাওয়া নিয়ে এখনও পর্যন্ত কোনওরকম মুখ খুলতে দেখা যায়নি ছবির টিমকে।

আরও পড়ুন: নৃত্যজগতে নক্ষত্রপতন! চলে গেলেন কিংবদন্তী কত্থক শিল্পী বিরজু মহারাজ

 

Exit mobile version