KIFF: ‘কলকাতা আমার দ্বিতীয় বাড়ি’, চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে বললেন কিং খান, দিদির আমন্ত্রণে আসবেন রাখিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উদ্বোধন হল ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival / KIFF)। নবান্ন সভাঘর থেকে ভার্চুয়াল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভার্চুয়াল অনুষ্ঠানেই হাজির ছিলেন বলিউড অভিনেতা তথা পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান (Shahrukh Khan)।

শুক্রবার বিকেলে উন্মোচন হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের লোগো। প্রদীপ জ্বালিয়ে উন্মোচন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন শ্রদ্ধা জানানো হল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এছাড়াও জন্ম শতবর্ষ উপলক্ষে KIFF ২০২১-এ তাই চলচ্চিত্র জগতের ৫ মহীরুহকে শতবার্ষিক শ্রদ্ধার্ঘ্য জানানো হল। অনুষ্ঠানের শুরুতেই তাঁর কিছু সিনেমার ভিডিয়ো কোলাজে প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানানো হয়। যা দেখে চোখে জল এসে যায় উপস্থিত অতিথিদের।

প্রতিশ্রুতি মতোই অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শাহরুখ খান। তাঁকে বাংলাতে স্বাগত জানিয়ে মুখ্যমন্ত্রীর প্রশ্ন ছিল, ”কেমন আছো শাহরুখ, ভালো আছো তো?” দিদির প্রশ্নের উত্তরটাও বাংলাতেই দেন শাহরুখ। বেশ কিছুটা সময় দিদি-ভাইয়ের রসায়ন মুগ্ধ করে রাখল নবান্নের সভাঘরে উপস্থিত টলিউডের রথী-মহারথীদের, পর্দার এপারেও তাড়িয়ে তাড়িয়ে সেই কেমিস্ট্রি দেখল সিনেপ্রেমীরা। বাদশাহি মেজাজে শাহরুখ জানালেন তাঁর আফসোসের কথা।

আরও পড়ুন: KIFF: নবান্নে মমতা, মুম্বইয়ে শাহরুখ, শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

২০১১ সাল থেকে কলকাতা চলচ্চিত্র উত্সবের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত থেকেছেন তিনি কিন্তু করোনার জেরে এবছর দূর থেকেই অংশ নিলেন। কলকাতাকে এবং মমতাদিদিকে ভীষণ মিস করছেন তিনি অকপটে বলে উঠেন শাহরুখ খান। শাহরুখ বলেন-‘এই প্রথম মমতা দিদি আমার কথা শুনেছে, অন্যবার কোনও কথায় শোনে না। এবার যখন বললাম করোনার জন্য তো যেতে পারব না উনি একবাক্যে সায় দিলেন’।

শাহরুখ যোগ করেন,  করোনারকালে তিনি শিখেছেন পরিবারের চেয়ে বেশি জরুরি আর কিছু নয়। তিনি বলেন, ‘আমার কাছে পরিবার মানে শুধু স্ত্রী,ভাই,বোন,সন্তনরা নয়, আমার কাছে কলকাতা আমার পরিবার, বাংলা আমার পরিবার, পুরো দেশ আমার পরিবার’। বিনোদুনিয়ার মানুষ হিসাবে ২০২১ সাল জুড়ে নিজের পরিবারের কাছে সুস্থ বিনোদন পৌঁছে দেওয়ার শপথ নেন শাহরুখ। তিনি বলেন- ‘আমি নাচতে-গাইতে পারি, আমি এটাই করব, আর ওখানে যারা বসে আছে আমার জগতের মানুষরা- তাদেরও একথাটাই বলব, সকলকে এন্টারটেন করাটাই আমাদের দায়িত্ব। ছবির মাধ্যমে সঠিক বার্তা পৌঁছে দিতে হবে’।

কিফে সশরীরে উপস্থিত না থাকায়, সবচেয়ে কী মিস করলেন শাহরুখ ? অভিনেতার অকপট জবাব- দিদিকে আলিঙ্গন করা। পরের বার দেখা হলে দু-চারবার বেশি করে আলিঙ্গন করে নেব’। এদিন মমতা শাহরুখকে ‘ফেবারিট ভাই’ বলে সম্মোধন করেন, বলেন- রাখি তে কিন্তু আসতে হবে। দিদির নির্দেশ মাথা পেতে মেনে নিলেন কিং খান। কথা দিলেন ‘নিশ্চয় আসব’।

আরও পড়ুন: যশের সঙ্গে সম্পর্কের জল্পনার মধ্যেই ‘Birthday Girl’ নুসরত জানালেন, তিনি ও নিখিল আলাদা থাকছেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest