Lata Mangeshkar still in ICU, doctors say trying best for her recovery

নিজের হাতেই খেয়েছেন, লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউ-তে ভর্তি সুরসম্রাজ্ঞী। করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত তিনি। বর্ষীয়াণ শিল্পীর শারীরিক পরিস্থিতি নিয়ে কী বলছেন চিকিৎসক?

লতা মঙ্গেশকরের স্বাস্থ্যের বিষয়ে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, আপাতত আগের তুলনায় স্থিতিশীল গায়িকা। তবে এখনও তিনি আইসিইউতেই। আগের তুলনায় অনেকটাই সুস্থ তিনি। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। বাইরে থেকে কোনও অক্সিজেন সাপোর্টের প্রয়োজনও হচ্ছে না। এতদিন তিনি তরল জাতীয় খাবার খাচ্ছিলেন। মঙ্গলবার থেকে স্বাভাবিক খাবার দেওয়া হচ্ছে তাঁকে। ভাত, রুটির মতো খাবার দেওয়া হচ্ছে তাঁকে।

আরও পড়ুন: Dhanush-Aishwarya Divorce: ১৮ বছরের দাম্পত্যে ইতি, বিবাহ বিচ্ছেদ ধনুষ এবং রজনী-কন্যা ঐশ্বর্যার

লতা মঙ্গেশকরকে দ্রুত সুস্থ করে তোলার জন্য আপ্রাণ পরিশ্রম করছেন চিকিৎসারাও। পাশাপাশি তাঁর দ্রুত সুস্থতা কামানায় সকলকে প্রার্থনা করার কথাও উল্লেখ করা হয়েছে। অন্যদিকে লতা মঙ্গেশকরের বাড়ির তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত তাঁকে বাড়ি নিয়ে যাওয়ার সম্মতি দেওয়া হয়নি।

চিকিৎসকরা অনুমতি দিলে তবেই বাড়ি নিয়ে যাওয়া হবে তাঁকে। কিছুদিন আগে তাঁর বোন ও গায়িকা আশা ভোঁসলেও তাঁকে দেখতে হাসপাতালে এসেছিলেন। কিন্তু কোভিড বিধির কারণে তাঁকে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। তখনই তিনি জানান, লতা মঙ্গেশকর আগের তুলনায় স্থিতিশীল রয়েছেন। তবে পুরোপুরি সুস্থ না হলে বাড়িতে নেওয়ার অনুমতি দেবেন না চিকিৎসকরা।

মঙ্গেশকরের মুখপাত্র অনুষা শ্রীনিবাসন আইয়ার জানান, সুরসম্রাজ্ঞীর শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল। চিকিৎসায় ভালই সাড়া দিচ্ছেন। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না। আপাতত আরও দিন কয়েক আইসিইউ পর্যবেক্ষণেই রাখা হবে তাঁকে। তাঁর বয়সের কথা মাথায় রেখেই বাড়ি ফেরার আগে তাঁকে পুরোপুরি সুস্থ করে তুলতে চাইছেন ডাক্তাররা।

আরও পড়ুন: পরনে শুধুই ব্রা! বিমানে উঠতে দেওয়া হল না প্রাক্তন মিস ইউনিভার্সকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest