Site icon The News Nest

সুস্থ হচ্ছেন সৌমিত্র, কথা বলার চেষ্টা করছেন, আচ্ছন্ন ভাব কাটলেই মিলতে পারে ছুটি

soumitra 2

অনেকটা ভালো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। মাঝেমধ্যেই চোখ খোলার চেষ্টা করছেন। চিকিত্সকদের সব নির্দেশে সাড়া দিচ্ছেন। চলছে মিউজিক থেরাপি। মূলত পছন্দের রবীন্দ্র সংগীতই শুনছেন বর্ষীয়ান অভিনেতা। করোনামুক্ত হওয়ার পর থেকে দ্রুত শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। রবিবার চিকিত্সরা জানিয়েছেন তাঁর শরীরে অক্সিজেনের মাত্র স্বাভাবিক রয়েছে, অনান্য অঙ্গ-প্রতঙ্গগুলিও স্বাভাবিকভাবে কাজ করছে।

চিকিত্সক অরিন্দম কার জানান, ‘উনি ধীরে ধীরে উন্নতি করছেন। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে উঠতে এবং বাড়ি ফিরে যেতে এখনও অনেকটা পথ বাকি রয়েছে। করোনা সংক্রান্ত কোনও সমস্যা নেই ওঁনার।শরীরে ওঁনার অক্সিজেনের মাত্র ৯৬ থেকে ৯৯ শতাংশের মধ্যে থাকছে- তাই আলাদা করে খুব বেশি বাহ্যিক সাপোর্ট দেওয়ার প্রয়োজন পড়ছে না’।

আরও পড়ুন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকা সফরের আমন্ত্রণ হাসিনা সরকারের

‘সৌমিত্রবাবুর তন্দ্রাচ্ছন্ন অবস্থাটাই আমাদের একটু ভাবাচ্ছে। উনি তন্দ্রাচ্ছন্ন থাকলেও কিন্তু ডাকলে সাড়া দিচ্ছেন। মৌখিক কোনও নির্দেশ দিলে সেটা পালন করছেন। মানুষজনকে চেনার চেষ্টা করছেন, ভাঙা ভাঙা কথাও বলছেন। আসলে ওঁনার বয়স এবং পূর্বের স্বাস্থ্যসমস্যাটাই মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে’।

কোভিড নেগেটিভ আসার পর থেকেই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন বাংলা ছবির এই বর্ষীয়ান অভিনেতা। দিনে চার লিটারের বেশি অক্সিজেন আর লাগছে না। মেয়ের সঙ্গেও এদিন কথা বলেছেন সৌমিত্রবাবু। এমনকী তাঁর আর জ্বরও আসেনি। করোনা সংক্রমণ নিয়ে গত সপ্তাহে দক্ষিণ কলকাতার এই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তারপর কয়েকটা দিন ধরে চলেছে যমে মানুষে টানাটানি অবস্থা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাঁর জন্য ২ বার প্লাজমা থেরাপির বন্দোবস্ত করা হয়। তারপর থেকেই ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। এদিন হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রীরের আচ্ছন্নভাব দূর করার জন্যই মিউজিক থেরাপির সাহায্য নেওয়া হয়েছে গত কয়েক দিন ধরে। তাতে কাজও হয়েছে। পছন্দের রবীন্দ্রসঙ্গীত এবং নিজের সিনেমার পছন্দের গান শুনেছেন সৌমিত্রবাবু।

আরও পড়ুন : সুপার ওভারেও বিধ্বংসী ফার্গুসন, হায়দরাবাদকে ঝাঁঝরা করে দিল কলকাতা

 

Exit mobile version