Legendary singer Lata Mangeshkar loved Rajasthan royalty Raj Singh Dungarpur

Lata Mangeshkar Death: রাজবধূ হতে পারতেন লতা মঙ্গেশকর! ‘তাঁর’ জন্যেই রয়ে গেলেন আজীবন অবিবাহিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিয়ে করেননি সুরসম্রাজ্ঞী। শুধুই কি গানের জন্য দাম্পত্যকে জীবনে আনলেন না এই সাধিকা? লতা মঙ্গেশকর নামের উচ্চারণের সঙ্গে সঙ্গে এই প্রশ্ন স্বাভাবিক ভাবেই উঠে আসে। শোনা যায়, লতা মঙ্গেশকর এক সময়ে প্রেমে পড়েছিলেন। কিন্তু তাঁর সেই ভালবাসা পূর্ণতা পায়নি। প্রেমের ব্যর্থতাই কি তবে আরও বেশি করে সঙ্গীতকে আঁকড়ে ধরতে সাহায্য করেছে?
কে ছিলেন সেই প্রেমিক?

লতা মঙ্গেশকরের ( Lata Mangeshkar) জীবনও প্রেম এসেছিল তাও একেবারে চুটিয়ে নিখাদ গভীর ভালোবাসা৷ কারণ যাঁর সঙ্গে তাঁর নাম যুক্ত হয়েছিল তিনি লতা মঙ্গেশকরকে বিয়ে না করতে পারার জন্য আজীবন বিয়েই করেননি৷ এই ব্যক্তি হলেন বিসিসিআইয়ের (BCCI) প্রাক্তন প্রেসিডেন্ট রাজ সিং দুঙ্গারপুর (Raj Singh Dungarpur)৷

আরও পড়ুন: ৯৪ তম অস্কারের শর্টলিস্টে জায়গা করে নিল বাংলাদেশের ‘দ্য গ্রেভ’

শোনা যায়, লতার দাদার ঘনিষ্ঠ বন্ধু হিসেবেই বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি রাজ সিংহ দুঙ্গারপুরের সঙ্গে লতার পরিচয়। তাঁর টানেই ভালবাসতে শেখা ক্রিকেটকেও। লতার গানে মুগ্ধ ছিলেন রাজ সিংহ। কিন্তু সেই প্রেম গভীর বন্ধনে পৌঁছয়নি। রাজ ঘরানার ছেলে রাজ সিংহ নাকি বাবা-মাকে প্রতিজ্ঞা করেছিলেন যে, কোনও সাধারণ পরিবারের মেয়েকে তিনি রাজবংশের বউ করে আনবেন না। সেই প্রতিজ্ঞা বজায় রেখেছিলেন রাজ সিংহ। তিনিও আর বিয়ে করেননি।

সে সময় একাধিক সংবাদমাধ্যমে লতা মঙ্গেশকর ও রাজ সিং দুঙ্গারপুরের প্রেম নিয়ে লেখালেখিও হয়েছিল৷  লতার চেয়ে ৬ বছরের বড় রাজ সিংহ আদর করে লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন। তাঁর পকেটে সব সময়ে থাকত একটি রেকর্ডার। তাতে রেকর্ড করা থাকত লতা মঙ্গেশকরের জনপ্রিয় কিছু গান। ২০০৯ সালে প্রয়াত হন লতার জীবনের অন্যতম কাছের মানুষ, রাজ সিংহ দুঙ্গারপুর।

আরও পড়ুন: Norah Fatehi: রাতারাতি উধাও নোরার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট! অনুরাগীদের কী জানালেন নোরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest