Madhubanti Bagchi and Tahsan Khan sing Coke Studio Bangla’s latest track Dokhino Hawa

Coke Studio Bangla: ‘শোনো গো দখিন হাওয়া’র ফিউশন ভার্সানে ঝড় তুললেন তাহসান- মধুবন্তী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোক স্টুডিও বাংলা সিজন 1-এর নতুন গানটি ইতিমধ্যেই নেটদুনিয়াতে ঝড় তুলেছে। নতুন ট্র্যাকটি কিংবদন্তি গায়ক-সুরকার শচীন দেব বর্মনের ক্লাসিক ‘শোনো গো দখিন হাওয়া’ এবং সৈয়দ গৌসুল আলম শাওনের ‘উত্তুরে হাওয়া’ গানের মিশ্রন।

দখিন হাওয়া নতুন ভাবে গেয়েছেন কলকাতার মেয়ে মধুবন্তী বাগচী এবং বাংলাদেশের সঙ্গীতশিল্পী এবং অভিনেতা তাহসান খান।ফুট-ট্যাপিং এই গানে কীবোর্ডে সায়ান চৌধুরী অর্ণব রয়েছে। তিনিই গানটি নতুন ভাবে সাজিয়েছেন। গানটির বর্ণনা দিয়ে, কোক স্টুডিও বাংলার তরফ থেকে লেখা হয়েছে: “#DokhinoHawa প্রথম প্রেমের জাদুকরী স্পন্দন ধারণ করে। যেকোনো প্রেম সম্পর্কের শুরুতে অনেক রকম আবেগ থাকে, অনেক অনুভূতি থাকে। এই গান সেই সব অনুভূতিকে স্পষ্ট ভাবে বর্ণনা করেছে।প্রিয়জনের সামান্যতম মনোযোগের মন খারাপ করিয়ে দে এবং বাতাসের প্রবাহের মতো সময়ে সময়ে দিক পরিবর্তন করে অনুভূতি।”

আরও পড়ুন: Nirmala Mishra : সঙ্গীত জগৎ আবারও স্বজনহারা, প্রয়াত কিংবদন্তী শিল্পী নির্মলা মিশ্র

মূল লোকগীতি ‘শোনো গো দখিন হাওয়া’ গানটি লিখেছেন শচীন দেব বর্মণের স্ত্রী মীরা। পুরনো গানটিও যথেষ্ট জনপ্রিয়। তবে গানের ফিউশন ভার্সানটি আলাদা ভাবে শ্রোতাদের মনে জায়গা করে নিচ্ছে। কারণ, ব্যাকগ্রাউন্ড ভোকাল, কীবোর্ড, ইলেকট্রিক গিটার, ড্রাম এবং ট্রাম্পেট সুরেলাভাবে একে অপরের সাথে মিশে গিয়ে, ‘দখিন হাওয়া’ এমন গান হয়ে উঠেছে, যা বারবার শুনছেন নতুন প্রজন্মের শ্রোতারা।

যদিও বৃহস্পতিবার রাত থেকেই অন্তর্জালে চলছে একাংশের বিতর্ক ও ক্ষোভ। শ্রোতাদের স্পষ্ট অভিযোগ, এই গানে থাকা তাহসানের অংশের সুর হুবহু মিলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পী ক্লাইরোর ‘ইমিউনিটি’ অ্যালবামের ‘সোফিয়া’ গানের সুরের সঙ্গে। অ্যালবামটি প্রকাশ হয় ২০১৯ সালের ২৬ জুলাই, এরইমধ্যে ‘সোফিয়া’ গানটি শিল্পীর ইউটিউবে ৯ কোটির বেশি ভিউ হয়েছে।

যদিও এমন অভিযোগের বিপরীতে একেবারেই চুপ তাহসান। অর্ণব বলছেন, তিনি এর আগে ‘সোফিয়া’ গানটি কখনও শোনেননি! তার ভাষ্য, ‘এখন যদি মিল থাকে বা কেউ মিল পায়, পেল আরকি! এরকম মিল তো অনেক সময় হতে পারে। এটা নিয়ে বলার কিছু নাই।’ ‘সোফিয়া’ গানটি আগে শোনেননি অর্ণব। অভিযোগ ওঠার পরেও শোনেনি বলে জানান। বলেন, ‘আমার কোনও আগ্রহ নেই গানটি শোনার।’ এই অভিযোগের পরেও অবশ্য ‘দখিন হাওয়া’ ফিউশন ভার্সানের ক্রেজ কমেছে না। ৪ আগস্ট ইউটিউবে এই গানটি মুক্তি পে। এখনও পর্যন্ত গানটির ভিউ প্রায় 1.4 million.

আরও পড়ুন: Ranveer Singh: পশুদের স্বার্থে আরও একবার নগ্ন হন, রণবীরকে কাতর অনুরোধ ‘পেটা’র

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest