Site icon The News Nest

হৃত্বিকের মুখে ‘মহাকাল’ নাম নিয়ে ব্যাপক বিতর্ক! চাপে অ্যাড তুলল zomato

hrittik

একইসঙ্গে কাঠগড়ায় zomato এবং হৃত্বিক রোশন। এবার কি তবে খোদ মহাকালের প্রকোপে পড়লেন হৃত্বিক ( Hrithik Roshan )? কিন্তু কেন ? zomato-র অ্যাম্বাসডার হিসেবে পরিচিত হৃত্বিক। তিনি zomato-র হয়ে বিজ্ঞাপন দিয়েছেন বহু , তবে এবার মহাকালকে উদ্দেশ্য করতেই তাঁকে ছেঁকে ধরেছেন শিব ভক্তরা। ভাবাবেগে আঘাত লেগেছে তাদের।

zomato-র বিজ্ঞাপনে মাঝে মধ্যেই বলতে শোনা যায় হৃত্বিক-কে, এই জায়গায় আছি, তাই এখান থেকে খাবার আনিয়ে নিলাম। আর এবারও সেই একই কাজ করলেন, বললেন থালি খেতে ইচ্ছে হয়েছে তাই, ‘মহাকাল’ থেকে আনিয়ে নিলাম। আর এটি নজরে আসতেই রীতিমতো ক্ষেপে আগুন মহাকাল ভক্তরা এবং উজ্জয়নের পণ্ডিতরা।

হিন্দু জাগ্রুতির তরফে পোস্টও করা হয়েছিল, মহাকাল কোনও চাকর নন, যেই চায় তাঁকে উনি খাবার ডেলিভারি করেন না। উনি ভগবান, যার আমরা আরাধনা করি। zomato-কে ধিক্কার! আপনারা কী অন্য কোনও ধর্মকে আঘাত করে এহেন কাজ করতে পারবেন? এত সাহস আছে আপনাদের?

জোমাটোর তরফে বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা উজ্জিয়িনীর মানুষের অনুভূতিকে সম্মান জানিয়ে ওই বিজ্ঞাপনটা আর না চালানোর সিদ্ধান্ত নিয়েছি। যদি বিজ্ঞাপনটি কোনওভাবে কারোর ভাবাবেগে আঘাত করে থাকে তাহলে ক্ষমা চেয়ে নিচ্ছি।’ এদিকে জোমাটোর বিজ্ঞাপন নিয়ে দায়ের হওয়া মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হৃত্বিক রোশনকে পুলিসের তরফে ডেকে পাঠানো হয়েছে।

এদিকে এই বিজ্ঞাপন প্রসঙ্গে মহাকাল মন্দিরের পুরোহিতদের দাবি, ‘মহাকাল মন্দিরের তরফে বিনাপয়সায় থালিতে ভোগ বিতরণ করা হয়, তার জন্য কোনও টাকা দিতে হয় না। আর এখান থেকে কারোর নির্দেশে খাবার অর্ডার করাও যায় না। এই বিজ্ঞাপনটি হিন্দুদের ভাবাবেগে আঘাত করছে। অবিলম্বে এই বিজ্ঞাপনটি তুলে নেওয়া হোক, এবং সংস্থার তরফে ক্ষমা চাওয়া হোক।’এদিকে এই বিজ্ঞাপনটি নিয়ে একাধিক FIR দায়ের করা হয়েছে। উজ্জ্বয়িনীর জেলা শাসকের কাছেও দায়ের হয়েছে অভিযোগ।

Exit mobile version