Site icon The News Nest

LOCKDOWN: লকডাউনে কী ভাবে ভাল থাকবেন? উপায় বাতলে দিলেন মিমি

WhatsApp Image 2021 05 16 at 10.16.19 PM

রোনা সংক্রমণ রুখতে ফের লকডাউন রাজ্যে। গৃহবন্দি অবস্থায় কাটতে চলেছে আগামী ১৪ দিন। তবে মন খারাপ না করে, সতেজ ও ফুরফুরে থাকার টিপস নিজের ইনস্টাগ্রামে শেয়ার করলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী।

লকডাউনে ভাল থাকার জন্য সাংসদ-অভিনেত্রীর কী পরামর্শ? ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ তিনি প্রথমেই দিয়েছেন। এর জন্য তিনি সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার কথা বলেছেন। মনখারাপ থাকলে এই ধরনের ছবি তিনি নিজে দেখেন, এ কথাও জানাতে ভোলেননি মিমি।

অনেকেই দিনলিপি লিখতে ভালবাসেন। তাঁদের জন্য উপযুক্ত মিমির দ্বিতীয় দাওয়াই। অভিনেত্রীর দাবি, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই নাকি অর্ধেক সমস্যার সমাধান। পাশাপাশি, স্বাস্থ্যকর খাওয়াদাওয়ার উপরেও জোর দিয়েছেন তিনি। বেশ কিছুক্ষণ সময় নিয়ে স্নান করলে শরীর-মন ঝরঝরে হয়ে যায়, এ কথা হয়ত অনেকেই জানেন। এই সহজ উপায়ও রয়েছে সাংসদ-অভিনেত্রীর পরামর্শের তালিকায়। বাড়তি সংযোজন, এসেন্সিয়াল অয়েল। মিমির মতে, সুগন্ধ নিমেষে মন ভাল করে দেয়। এই টোটকা কাজে লাগাতে অনলাইনে বিশেষ তেল কিনে জলে মিশিয়ে ঘরে, বালিশের ওয়াড়ে ছড়িয়ে দিন। মিমি নিজেও নাকি এসেন্সিয়াল অয়েল পছন্দ করেন।

আরও পড়ুন: আজ মুখোমুখি তাহসান-মিথিলা! আপনিও দেখতে পাবেন লাইভ …

ধ্যান করারও পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। সঙ্গে এরিয়ে যেতে বলেছেন হোয়াটস অ্যাপে ফরওয়ার্ড হওয়া ফেক মেসেজ। তাঁর জায়গায় ভালো গান শোনার উপদেশ দিয়েছেন সকলকে। টির দিনে সময় কাটাতে ভালো বই পড়ার কথা বলেছেন মিমি। সঙ্গে বলেছেন গাছ লাগানোর কথা। বাড়িতে থাকা গাছপালার যত্ন নেওয়ার কথা।

মিমি তাঁর ইনস্টাগ্রাম পোস্টে সবাইকে শরীরচর্চা করতেও অনুরোধ জানিয়েছেন। মিমি লিখেছেন, ‘সবাই দয়া করে শরীরচর্চা করুন। এটি উদ্বেগ কমিয়ে ভালো থাকতে সাহায্য করে। প্রথমে সপ্তাহে ২ দিন, তারপর ৩ দিন, তারপর তা ধীরে ধীরে বাড়িয়ে ৫ দিন নিয়ম মেনে এক্সারসাইজ করুন।’

আরও পড়ুন: একগুচ্ছ ফুল দিয়ে ঢাকলেন উর্ধাঙ্গ! জন্মদিনে নতুন পোশাকের অভাব পুরণে অভিনব সাজ অভিনেত্রীর

Exit mobile version