Site icon The News Nest

৪ বছর পর ফের জুটি বাঁধলেন মীর-স্বস্তিকা, আগামী মাসেই শুরু ‘বিজয়ার পরে’র শুটিং

WhatsApp Image 2021 11 26 at 6.26.05 PM

বড়পর্দায় আরও একবার ফিরছে মমতা শংকর ও দীপঙ্কর দে’র জুটি। অসংখ‌্য ছবিতে তাঁরা একত্রে কাজ করেছেন। যেমন: ‘আগন্তুক’, ‘গণশত্রু’, ‘শাখা প্রশাখা’, ‘উৎসব’, ‘আবহমান’, ‘ভটভটি’ (মুক্তির অপেক্ষায়) ইত‌্যাদি ছবি। সম্ভবত ‘আবহমান’ ছবিতে তাঁদের শেষবার জুটি হিসাবে দেখা গিয়েছিল ২০১০ সালে। মনে দাগ রেখে যাওয়া সেই ছবির মমতা-দীপঙ্কর জুটি আজও বাঙালির স্মৃতিতে উজ্জ্বল। প্রধান দু’টি চরিত্রে তাঁদের নিয়েই নিজের প্রথম ফিচার ফিল্মের পরিকল্পনা করেছেন অভিজিৎ শ্রী দাস। ছবির নাম ‘বিজয়ার পরে’।

এই ছবিতে প্রবীণ দম্পতির ভূমিকায় থাকবেন মমতা শংকর ও দীপঙ্কর দে। তাঁদের মেয়ে মৃণ্ময়ীর চরিত্রে দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ‌্যায়কে। আর স্বস্তিকার বিপরীতে থাকছেন মীর আফসার আলি (Mir Afsar Ali)। এছাড়াও থাকছেন বিদীপ্তা চক্রবর্তী, ঋতব্রত মুখোপাধ‌্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, খেয়া চট্টোপাধ‌্যায়, মিশকা হালিম প্রমুখ।

যে কোনও পরিচালকের প্রিয় বিষয় মানুষে-মানুষে সম্পর্ক। অভিজিৎ-ও সেই হাতছানি এড়াতে পারেননি। এত দিন বিজ্ঞাপনের কাজ করতে করতে তাঁর মনেও জমেছিল কিছু অস্বস্তি। অনেক না বলার কথা ভিড়। সে সবই উঠে আসতে চলেছে তাঁর প্রথম ছবিতে। একই সঙ্গে সম্ভবত ধর্মের নামে গোঁড়ামি, ভেদাভেদ মুছতেও চান পরিচালক।

মণ্ডপে যখন ধুনুচি নাচ কিংবা ঢাকের বোল, কিছু মানুষ হাতড়ে বেড়ায় অতীত স্মৃতি। বারবার পিছু ফিরে দেখে, আত্মজ বা আত্মজা কি ফিরল মাটির টানে?

অলকানন্দা-আনন্দরও একই অবস্থা। সারা বছর তারা কোণঠাসা হয়ে কথার পিঠে কথা বোনে। পুজো এলে অন্ধকার মুখগুলোয় হাজার বাতির আলো। মেয়ে মৃন্ময়ী ফেরে মিজানুরকে সঙ্গে নিয়ে। ভাঙা পরিবার হাতেগোনা কয়েক দিনের জন্য আবার এক। এই যুগে ঘরে ঘরে এটাই তো চিত্র। সেই গল্পই আবার বলতে চলেছেন পরিচালক অভিজিৎ শ্রী দাস। পর্দায় যা ফুটে উঠবে নতুন বাংলা ছবি ‘বিজয়ার পরে’ হয়ে।

মৃন্ময়ী-মিজানুর নাম দুটো যে তেমনই ইঙ্গিত দেয়! অভিজিতের কথায়, ‘‘দুর্গোৎসবের প্রেক্ষাপটে কিছু গুমোট অভিমান, কিছু মনকেমন সামনে আসবে। অলকানন্দা, মৃন্ময়ী, আনন্দর রূপ ধরে। আমাদের প্রথম ছবিতে।’’ প্রযোজনায় এসআর জুপিটার মোশন পিকচার্স। নিবেদনে এসআর জুপিটার ক্রিয়েশন।

 

Exit mobile version