সম্মান এবং অর্থ কোনওটাই দেওয়া হয় না! এবার বলিউডকে বিঁধলেন মোনালি ও আদনান সামি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর স্বজনপোষণ এবং আরও নানা অভিযোগের তীর বলিউডে। মিউজিক ইন্ডাস্ট্রির নেপোটিজম নিয়ে সরব হয়েছেন সোনু নিগম। মিউজিক ইন্ডাস্ট্রি তাঁর বিরুদ্ধে জোটবদ্ধ হয়েছে বলে সরব হয়েছিলেন তিনি। তাঁর সরাসরি অভিযোগ টি সিরিজ কোম্পানির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ভূষণ কুমারের বিরুদ্ধে। ভূষণ সোনুকে টার্গেট করেছেন বলে দাবি গায়কের। এবার সোনুর বক্তব্যের পরি প্রেক্ষিতে মুখ খুললেন মোনালি ঠাকুর।

মোনালির কথায়, ‘মিউজিক ইন্ডাস্ট্রি এখন মাফিয়াদের হাতে চলে গিয়েছে। কেউই সময় মতো হাতে টাকা পান না। ইন্ডাস্ট্রির পরিবেশ তাঁর আর পছন্দ হচ্ছে না। এমনকী পরবর্তীতে যে বলিউডের কোনও ছবিতে গান গাওয়ার সুযোগ পাবেন এমন সম্ভাবনাও ক্ষীণ’। তাই এই পরিবেশ থেকে বেরিয়ে তিনি নিজের মনকে শান্তি দিতে চান। নিজের মনের যত্ন নিচ্ছেন।

আরও পড়ুন: সুরে সুশান্ত স্মরণ! জাপানি ভক্তের বেহালায় বাজল ‘কউন তুঝে ইঁউ পেয়ার করেগা’, শুনুন…

সঙ্গে যোগ করেন এখানে শিল্পীদের প্রাপ্য পাওনা কখনই দেওয়া হয় না। এমনকী যখন কোনও শিল্পী কোনও এক সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হন, তখন জোর করেই ওই শিল্পীর আয়ের ৮০ থেকে ৫০ শতাংশ সংস্থা নিয়ে নেয়। তাদের মতে এটা নাকি সংস্থার রয়্যালটি রাইটস। কিন্তু কোনও সিনেমায় গান গাইলে তার পারিশ্রমিক কবে দেবে তার কোনও ঠিক থাকে না। এমনকী শিল্পী যদি নিজের উদ্যোগে অ্যালবাম বের করেন তাহলে তাঁর সমস্ত চুক্তি কেড়ে নেওয়া হয়। টাকা দেওয়ার নামে লাইভ কনসার্ট করানো হলেও সেখান থেকে প্রাপ্য দেওয়া হয় না। এই কারণেই তিনি এখন চুক্তি বন্ধ করে দিয়েছেন।

সঙ্গীত মহলে প্রতিভার অপমৃত্যু স্বাভাবিক ঘটনা, যদি কেউ এই মাফিয়াদের কথামত না চলতে চায়, তবে একঘরে করে দেওয়া হয় তাদের। গায়ক আদনান সামি এবার এই অভিযোগ করলেন।

আদনান বলেছেন, ভারতীয় ছবি ও সঙ্গীত জগৎকে বিশালভাবে ঝাঁকাতে হবে। বিশেষত সঙ্গীতের ক্ষেত্রে, নতুন গায়ক গায়িকা থেকে প্রবীণ, সঙ্গীত রচয়িতা, প্রযোজক- প্রত্যেককে জঘন্যভাবে শোষিত হতে হয়। হয় হর্তাকর্তাদের অঙ্গুলিহেলনে চল, নইলে তুমি বাদ… সৃষ্টিশীলতাকে এমন কয়েকজন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাদের সে ব্যাপারে কোনও ধারণাই নেই, তারাই ভগবান সাজার চেষ্টা করছে। ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন তিনি।

যেভাবে পুরনো গান ও ছবি রিমেক করা হচ্ছে তারও নিন্দা করেছেন লিফট করা দে-র গায়ক। তাঁর বক্তব্য, ঈশ্বরের করুণায় ভারতে ১৩০ কোটি মানুষ রয়েছেন, আর আমাদের রিমেক আর রিমিক্স ছাড়া কিছু দেওয়ার নেই? ইশ্বরের দোহাই, এ সব বন্ধ করুন, সত্যিকারের প্রতিভাধর নতুন ও পুরনো শিল্পীদের নিঃশ্বাস নিতে দিন, ছবি ও সিনেমার দিক দিয়ে সৃষ্টিশীলতাকে সুযোগ দিন।  তিনি আরও লিখেছেন, তোমরা যারা ছবি ও সঙ্গীত মাফিয়া, নিজেরাই নিজেদের ভগবানের আসনে বসিয়েছ, ইতিহাস থেকে তোমরা শেখনি যে কখনও শিল্প ও সৃষ্টিশীলতাকে নিয়ন্ত্রণ করা যায় না? যথেষ্ট হয়েছে, নিজেকে পালটাও। পরিবর্তন দরজায় কড়া নাড়ছে, তোমরা চাও বা না চাও।

আরও পড়ুন: শুরু হয়ে গেল ‘বল্লালদেব’ রানা দাগ্গুবাতির বিয়ের তোড়জোড়! মাস্ক পরে ক্যামেরার সামনে হবু বউ

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest