ওয়েব সিরিজে মোস্ট ওয়ান্টেড অপরাধীদের ছবিতে ক্ষুদিরাম, প্রতিবাদের মুখে ক্ষমা চাইল ZEE5

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

থানার দেওয়ালে টাঙানো রয়েছে দাগী অপরাধীদের ছবি। আর সেই বোর্ডেই ঠাঁই হয়েছে বিপ্লবী শহিদ ক্ষুদিরাম বসুর! শুনে আঁতকে উঠলেও ঠিক এমনটাই হয়েছে। ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে সদ্য রিলিজ হয়েছে ওয়েব সিরিজ ‘অভয়-২’। কুনাল খেমু, রাম কাপুর, চাঙ্কি পাণ্ডে অভিনীত এই ওয়েব সিরিজের একটি এপিসোডের এক দৃশ্যে দেখা গিয়েছে থানার ক্রিমিনাল রেকর্ডের বোর্ডে ‘জ্বলজ্বল’ করছে ক্ষুদিরাম বসুর ছবি।

সৈয়দ নাজিয়া হাসান নামে এক প্রোফাইলে ‘অভয় ২’র একটি দৃশ্যের ছবি টুইট করা হয়। যেখানে থানায় বসে জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ অফিসার অভয় প্রতাপ সিং ওরফে কুণাল খেমু (Kunal Khemu)। এই দৃশ্যেই অভয়ের পাশের বোর্ডে দুষ্কৃতীদের তালিকায় ক্ষুদিরাম বসুর ছবি দেখা যায়।

আরও পড়ুন: ‘লেখা নেই মৃত্যুর সময়, সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ’, অভিযোগ অভিনেতার পরিবারের আইনজীবীর

সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় বইছে রবিবার সকাল থেকেই। ফুঁসে উঠেছেন বাঙালিরা। বেলা গড়াতে জানা গিয়েছে, এই ওয়েব সিরিজের পরিচালক নিজে একজন বাঙালি। মুম্বই নিবাসী কেন ঘোষ (ken ghosh)। বঙ্গসন্তান হয়েও তিনি কী ভাবে শহিদ ক্ষুদিরামের এমন অপমান করলেন সেটাই বুঝতে পারছেন না কেউ। নেট দুনিয়ায় ইতিমধ্যেই কার্যত তুলোধনা করা হয়েছে পরিচালককে। নেটিজেনদের একাংশ বলছেন, “এই দায় গোটা ইউনিটের। এত বড় শ্যুটিং ইউনিটে কলাকুশলী থেকে শুরু করে বাকি সকলের চোখে কী ভাবে এটা এড়িয়ে গেল? কই দর্শকদের নজর তো এড়ায়নি?”। নেটিজেনদের একটা বড় অংশের অভিযোগ এটা ক্ষমার অযোগ্য অপরাধ। কেউবা বলছেন ইউনিটের ‘দায়সারা’ আচরণ। আর সবচেয়ে বেশি ক্ষোভ এই কারণেই যে পরিচালক নিজে বাঙালি হয়ে কী ভাবে এমনটা করলেন!

এর পরেই জি-ফাইভ-এর পক্ষ থেকে দর্শকদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি টুইট করা হয়। যাতে লেখা, “প্রযোজক, পরিচালক, সর্বোপরি এই সিরিজের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তির কোনও সম্প্রদায়কে আঘাত করার কোনও অভিপ্রায় ছিল না। আমরা ইতিমধ্যেই ছবিটি ব্লার (আবছা) করে দিয়েছি এবং একই সঙ্গে যে পর্বটি সম্প্রচারিত হয়েছে, তা তুলে নিয়েছি।” ক্ষমা চেয়েছেন পরিচালক কেন ঘোষও। কিন্তু এতেও অসন্তোষ থামছেই না।  ক্ষুদিরামকে কী করে ভুলে গেলেন ওঁরা, প্রশ্নে উত্তাল সোশ্যাল মিডিয়া।

আরও পড়ুন: ভোটে লড়ার জন্য বিজেপি থেকে ডাক পেয়েছেন কঙ্গনা! ট্রোলের কি জবাব দিলেন অভিনেত্রী?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest