Nikita Gandhi: Stampede During Nikhita Gandhi's Concert in Kerala's Cochin; 4 Dead, 65 Injured

Nikita Gandhi: নিকিতার গান শুনতে এসে চার পড়ুয়ার মৃত্যু! শোকস্তব্ধ গায়িকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোচি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান। মূল আর্কষণ কলকাতার গায়িকা নিকিতা গান্ধী। আনন্দের রাত নিমেষে বদলে গেল ভয়ানক বিভীষিকায়। আচমকা বৃষ্টির কারণে শুরু হয় তুমুল বিশৃঙ্খলা। পদপিষ্ট হয়ে মারা যান কেরল বিশ্ববিদ্যালয়ের চার পড়ুয়া। পদপিষ্ট হয়েছেন কমপক্ষে ৬৫ জন, আশঙ্কাজনক অবস্থায় দু’জন। গোটা ঘটনার আকস্মিতায় এখনও ঠাওর করে উঠতে পারছেন না নিকিতা। সমাজমাধ্যমে শোকপ্রকাশ করেছেন গায়িকা।

ইনস্টাগ্রামে নিকিতা প্রয়াত ছাত্রছাত্রীদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে এটিকে ‘দুর্ভাগ্যজনক’ ঘটনা বলে উল্লেখ করেন। তিনি লিখেছেন, ‘আজ বিকেলে কোচিতে যা হল, তাতে আমি বিধ্বস্ত ও শোকস্তব্ধ। আমি পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছনোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। আমার দুঃখ বর্ণনা করার মতো শব্দ নেই। মৃত পড়ুয়াদের পরিবারের জন্য আমার প্রার্থনা রইল।’

কোচি ইউনির্ভাসিটি সায়ান্স অ্যান্ড টেকনোলজি-র ক্যাম্পাসের অডিটোরিয়ামে কনসার্ট আয়োজন করা হয়েছিল। ভেনুতে নিকিতা প্রবেশের আগেই ঘটে দুর্ঘটনা। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, অডিটোরিয়ামে ঢোকা ও বেরানোর গেট একটাই। আচমকাই বৃষ্টি নামে। ছাউনির খোঁজে সকলে ভিতরে প্রবেশের চেষ্টা করলেই সিঁড়িতে দাঁড়ানো পড়ুয়ারা পড়ে যায়। এরপর ভিড়ের চাপে ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা।

মৃত পড়ুয়াদের মধ্যে দু’জন ছাত্রী ও দু’জন ছাত্র রয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।কোজিকোরের পান্তনিবাসে জরুরি ভিত্তিতে আলোচনাতেও বসেছিলেন তিনি। ওই বিশ্ববিদ্যালয়ের বাকি অনুষ্ঠানও ইতিমধ্যেই বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। সরকারের তরফে আহতদের চিকিৎসার ভার নেওয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest