Site icon The News Nest

পাকিস্তানি ধারাবাহিক-নাটকে ঘনিষ্ঠ দৃশ্য-শয্যাদৃশ্য নয়! টিভি চ্যানেলগুলিকে নির্দেশ PEMRA-র

PEMRA bans

ধারাবাহিক অথবা নাটকে ঘনিষ্ঠ দৃশ্য দেখানো যাবে না। পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA)-এর তরফে দেশের টিভি চ্যানেলগুলিকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, অনেক দর্শক অভিযোগ করেছেন, নাটক বা সিরিয়ালে যে বিষয়বস্তু দেখানো হচ্ছে তা পাকিস্তানি সমাজের প্রকৃত চিত্রকে তুলে ধরছে না।

কী কী এবার থেকে পাকিস্তানের টিভিতে দেখানো যাবে না? তালিকায় রয়েছে, অশ্লীল জামাকাপড় প্রদর্শন, যেকোনও অন্তরঙ্গ মুহূর্ত, অশ্লীল ইঙ্গিত, শয্যাদৃশ্য এবং সাধারণভাবে যা কিছু কুরুচিকর সেই সবই। কর্তৃপক্ষ এদিন বিবৃতি জারি করে জানিয়েছে, দেশের সাধারণ জনগণের কাছ থেকেই এই সমস্ত অশ্লীল দৃশ্যের বিরুদ্ধে তারা অভিযোগ পেয়েছে। তাছাড়া বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপেও তা নিয়ে বিতর্ক চলছে। টিভির পর্দায় অন্তরঙ্গ অশ্লীল মুহূর্ত তুলে ধরা যে পাকিস্তানের সংস্কৃতির বিরোধী তা সমাজের একটা বড় অংশের মানুষ বিশ্বাস করেন, জানিয়েছ পাকিস্তান কর্তৃপক্ষ।

চ্যানেলগুলিকে অশালীন পোশাক, বিতর্কিত ও আপত্তিকর প্লট, বিছানার দৃশ্য-সহ ধারাবাহিকে বিষয়বস্তুর পর্যালোচনা করার জন্য নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ইন্টারন্যাশনাল কমিশন অফ জুরিস্টের আইনি উপদে রীমা ওমর বলেন, ‘অভিযোগের কিছুটা সত্যতা সম্পর্কে আমার জানতে পেরেছি। বিবাহিত দম্পতিদের মধ্যে ঘনিষ্ঠতা এবং আলিঙ্গন পাকিস্তানি সমাজের বাস্তবের চিত্র নয়। এগুলো গ্ল্যামারাইজড হওয়া উচিত নয়। আমাদের সংস্কৃতি হল নিয়ন্ত্রণ, যা আমাদের গর্বের সঙ্গে রক্ষা করতে হবে। আর সেগুলো ভিনগ্রহের মূল্যবোধ।’

 

Exit mobile version