Site icon The News Nest

Raj Kundra: পর্ন-কাণ্ডের পর এ বার বেআইনি অর্থ লেনদেনে অভিযুক্ত রাজ কুন্দ্রা

shilpa raj

পর্ন ছবি বানানোর মামলার সূত্রে এ বার অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামীর রাজ কুন্দ্রার বিরুদ্ধে বেআইনি অর্থ লেনদেনের অভিযোগ আনল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, পেশায় ব্যবসায়ী রাজের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা রুজু করেছে আর্থিক অপরাধ সংক্রান্ত বিষয়ে তদন্তের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সংস্থা।

২০২১ সালের ফেব্রুয়ারি সামনে মুম্বই পুলিশ পর্নকাণ্ডে জড়িত থাকার অপরাধে পাঁচজনকে গ্রেফতার করেছিল। ছবিতে কাজ পাইয়ে দেওয়ার নাম করে পর্ন ভিডিয়ো শ্যুট করতে বাধ্য করাচ্ছিল সেই চক্র, এমনটা অভিযোগ আসে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের কাছে। মুম্বইয়ের একাধিক জায়গায় চলছিল এই পর্ন ভিডিয়োর শ্যুটিং, শেষ মুহূর্তে নগ্ন ভিডিয়ো শ্যুটে গররাজি হলে তাঁদের উপর বড় অঙ্কের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছিল। সেই সব পর্ন ভিডিয়ো এরপর একাধিক অ্যাপে আপলোড করা হত, যা টাকার বিনিময়ে দেখবার সুযোগ পায় সাবস্ক্রাইবাররা।

এই মামলার তদন্ত করতে গিয়েই উঠে আসে ‘হটশটস’ অ্যাপের নাম। পরে জানা যায়, রাজ কুন্দ্রার ফার্ম বিহান (শিল্পার ছেলের নামে তৈরি)-এর সঙ্গে ইউকে স্থিত কোম্পানি কেনরিনের একটি চুক্তি রয়েছে। আর কেনরিন সংস্থাই ‘হটশটস’ অ্যাপের মালিক। যেটি রাজের আত্মীয় সংস্থা। ‘হটশটস’ অ্যাপে নানান পর্নগ্রাফিক ভিডিয়ো আপলোড করা হত। ‘হটশটস’ অ্যাপটির মালিকানাধীন সংস্থা কেনরিন হলেও ওই অ্যাপের যাবতীয় কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করত রাজ কুন্দ্রার সংস্থা বিহান।

এই মামলায় রাজের পাশাপাশি গ্রেফতার হন কোম্পানির আইটি প্রধান রায়ান থর্পও। পরে সেপ্টেম্বর মাসে জামিনে মুক্তি পান রাজ কুন্দ্রা। সেই ব্যবসায় আইন বহির্ভূত ভাবে বহু টাকা লেনদেনের সঙ্গে তিনি প্রত্যক্ষ ভাবে জড়িত ছিলেন বলে অভিযোগ ইডি-র। প্রসঙ্গত, পর্ন-কাণ্ডে ইতিমধ্যেই আদালতে রাজের বিরুদ্ধে ১৫০০ পাতার একটি চার্জশিট পেশ করেছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা।

Exit mobile version