জমজমাট থ্রিলার ‘স্বস্তিক সংকেত’ নিয়ে ফিরছেন সায়ন্তন, প্রথমবার জুটি বাঁধছেন নুসরত-গৌরব

বাংলা ছবির দর্শক উপহার পেতে চলেছেন এক নতুন জুটি। এসকে মুভিজ়ের ব্যানারে পরিচালক সায়ন্তন ঘোষালের আগামী ছবি ‘স্বস্তিক সংকেত’-এ জুটি বাঁধছেন নুসরত জাহান এবং গৌরব চক্রবর্তী। দেবারতি মুখোপাধ্যায়ের উপন্যাস ‘নরক সংকেত’ অবলম্বনে এই ছবির কাহিনির পুনর্নির্মাণ, চিত্রনাট্য ও সংলাপ লিখছেন সৌগত বসু। ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষ, শাশ্বত চট্টোপাধ্যায় প্রমুখকে।

একদিকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপট, হিটলারের সঙ্গে নেতাজির সাক্ষাৎকার, ইউরোপে অধিবাসী সমস্যা আর অন্যদিকে বর্তমান সময়ের বুকে একধরনের নভেল ভাইরাস ও তার প্রতিষেধকের আবিষ্কার, এই সব কিছু নিয়েই তৈরী ছবির কাহিনী। এই মাসের শেষেই ছবির শ্যুটিং শুরু হতে চলেছে লন্ডনে। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সৌগত বসু। এই ছবিতেই দুই মূল চরিত্র রুদ্রাণী ও প্রীয়মের ভূমিকাতে দেখা যাবে নতুন জুটি নুসরত জাহান ও গৌরব চক্রবর্তীকে। ছবিতে ‘চ্যাটার্জী’ নামে এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে রুদ্রনীলকে। শাশ্বত চট্টোপাধ্যায় থাকছেন নেতাজী সুভাষচন্দ্র বসুর ভূমিকায়।

আরও পড়ুন: আলোর পথের দিশারী প্রিয়াঙ্কা সরকার, পথশিশুদের হাতে তুলে দিলেন বই-খাতা

এদিন ইনস্টাগ্রামে এই ছবির চিত্রনাট্যের ঝলক পোস্ট করেন নুসরত। এর আগে সায়ন্তন ঘোষালের সাগরদ্বীপে যকের ধন ছবিতে অভিনয় করেছেন গৌরব।

NS 1599030406357

 

১৯৪২-৪৩ সালের প্রেক্ষাপট। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন হিটলারের রণকৌশলে চলছে নানা পরীক্ষানিরীক্ষা, যার মধ্যে রয়েছে বায়োলজিক্যাল ওয়ারফেয়ারও। এক বিজ্ঞানীর আবিষ্কৃত ভাইরাসের অপব্যবহার শুরু করে নাৎসি বাহিনী, যা বুঝতে পেরে সেই বিজ্ঞানী ভাইরাসটি ছড়িয়ে দেয় কিছু নাৎসি সৈন্যের মধ্যে। একই সঙ্গে লুকিয়ে ফেলে তার অ্যান্টিডোটের ফর্মুলাটিও। কাট টু, বর্তমান সময়। ক্রিপ্টোগ্রাফার রুদ্রাণীর ডিকোড করা ফর্মুলার অপপ্রয়োগ শুরু হয় ইউরোপের ইমিগ্র্যান্টদের উপরে। রুদ্রাণী আর প্রিয়ম তার অ্যান্টিডোটের ফর্মুলা কী ভাবে খুঁজে বার করবে, সেই অনুসন্ধান কী ভাবে তাদের নিয়ে যাবে অতীতে, তাই নিয়েই দানা বাঁধবে থ্রিলার।

আরও পড়ুন: অস্বস্তিতে বলিউড! সুশান্ত মামলায় ২ মাদক পাচারকারীকে গ্রেফতার করল NCB