Official trailer of new film Nirbhaya is out now

গণধর্ষণের পর অন্তঃসত্ত্বা কিশোরী, মিলবে কি বিচার? মুক্তি পেল ‘নির্ভয়া’র ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কথায় বলে নারী শক্তি। কিন্তু এখনো নারীদের উপর যে পরিমাণ অত্যাচার হয় তাতে নারীরা যে দুর্বল এ কথা সত্যি প্রমাণিত। এবার এই দুর্বলতাকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল নির্ভয়া। বহুপ্রতীক্ষিত নির্ভয়া ছবির ট্রেলার আজকে মুক্তি পেয়েছে ইউটিউবে। পরিচালক অংশুমান প্রত্যুষের এই ছবি যে অন্য ধারায় পরিচালিত সেকথা ট্রেলার দেখলেই স্পষ্ট। ছবিতে রয়েছেন শ্রীলেখা মিত্র প্রিয়াঙ্কা সরকার গৌরব চক্রবর্তী সহ নামীদামী মুখরা।

১৩ বছর বয়সী প্রাণোচ্ছ্বল মেয়ে নৃশংস ধর্ষণ-কাণ্ডর ঘটনাকে কেন্দ্র করে ছবির গল্প। এই ছবিতে ডেবিউ করছেন টেলি অভিনেত্রী হিয়া দে। টেলিভিশনের পর্দায় ‘পটলকুমার গানওয়ালা’, ‘আলো ছায়া’, ‘ফেলনা’র মতো ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। ১৩ বছরের এক নাবালিকার গণধর্ষণের ঘটনার পরই কোমায় চলে যায়। প্রায় ৬ মাস কোমায় থাকার পর সে জ্ঞান ফিরে পায়। জ্ঞান ফিরে পেয়ে সে জানতে পারে, গণধর্ষণের ফলে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। কিন্তু সন্তান জন্ম দেওয়ার মানসিক এবং শারীরির পরিস্থিতিতে ছিল না সে।

গল্পের ধর্ষিতা চরিত্র পিয়ালী নিজে এবং তাঁর পরিবারের সঙ্গে সিদ্ধান্ত নেয় ৬ মাসের গর্ভাবস্থায় গর্ভপাতের জন্য আদালতে আবেদন করবেন। এরপরই আদালতে শুরু হয় আইনি লড়াই। বিচারক আইন, আবেগ এবং মানবতার মধ্যে কোনটা বেছে নেবেন? শেষ পর্যন্ত কী হবে পিয়ালীর? তা ঘিরেই এগিয়েছে ছবির গল্প।

এক সাক্ষাৎকারে পরিচালক অংশুমান প্রত্য়ুষ জানিয়েছিলেন, ‘ সত্যি কথা বলতে কী, কেবল সিনেমা হিসেবে আমি এই ছবিকে দেখছি না, সিনেমাটি একটা মুভমেন্টের দিকে এগিয়ে যাবে বলেই আশা রাখি। কারণ, এই ছবি সমাজের এমন এক ইস্যুর দিকে আঙুল তোলে, যা নিয়ে খুব একটা আলোচনা হয় না। দেশে একটা ধর্ষণের ঘটনা ঘটল, গোটা দেশে প্রতিবাদ শুরু হয়। ধিক্কার মিছিল বের হয়। দোষীদের শাস্তির দাবীতে সবাই এগিয়ে আসে। কিন্তু নির্যাতিতাদের পাশে দাঁড়ায় ক’জন? নির্যাতিতাদের জন্য কি কোনও আইন আছে? তাঁরা যে মানসিক অবক্ষয়ের মধ্য়ে দিয়ে যায়, তার খবর কেউ রাখে? আমাদের এই ছবি সেই প্রশ্নগুলোই তুলবে।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest