মানবিক মিমি! সাংসদের চেষ্টায় পরিবারের কাছে ফিরলেন রাণাঘাটের নিঁখোজ বৃদ্ধ

জননেত্রী হিসেবে আরও এক অনন্য পদক্ষেপ নিলেন টলিউড অভিনেত্রী এবং তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। এক অসহায় পথবাসী বৃদ্ধকে তার পরিবারের সঙ্গে মিলিয়ে দিলেন যাদবপুর লোক সভার এই তরুণ জননেত্রী।

কুমুদ শীল নামক এই বৃদ্ধকে বিগত ২২ শে আগস্ট ফেসবুকের একটি ভাইরাল পোস্টে প্রায় অজ্ঞান অবস্থায় শেক্সপিয়ার সরণিতে পথে পরে থাকতে দেখে মিমি। পায়ের পাতায় গ্যাংগ্রিনে আক্রান্ত ছিলেন এই বৃদ্ধ এমনকি কথাও বলতে পারছিলেন না ঠিক ভাবে। এই অবস্থাতে তাকে ১ মাস যাবত পথেই থাকতে থেকে কিছু নেটিজেন এই বৃদ্ধের অসহায় অবস্থা ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন। সেই ভাইরাল পোস্ট দেখেই মিমি চক্রবর্তী দায়িত্ব নেন এই বৃদ্ধের। কলকাতা পুলিশের সহায়তায় শম্ভুনাথ পন্ডিত হসপিটালে ভর্তি করান তাকে।

আরও পড়ুন: মীরাক্কেল’-এর বিচারক হওয়ার দৌড়ে এবার উঠে এল নাম রুদ্রনীলও

এই খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর বাড়ির লোক চিনতে পারে ওই বৃদ্ধকে। নদিয়া জেলার রানাঘাটের গাঙনাপুর গ্রামের এক পরিবার মিমি এবং তাঁর টিমের সাথে যোগাযোগ করেন । তাঁরা জানান যে বৃদ্ধ ভদ্রলোককে অভিনেত্রী হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যাবস্থা করে দিয়েছেন তিনি আর কেউ নন , তাঁদেরই হারিয়ে যাওয়া বৃদ্ধ কাকা, কুমুদ শীল । লকডাউন চলাকালীন তিনি কলকাতায় এসেছিলেন পেনশন তুলতে । কিন্তু আর তারপরে বাড়ি ফিরতে পারেননি । তারপর প্রায় একমাসেরও বেশি সময় ধরে নিখোঁজ ছিলেন ওই বৃদ্ধ । তাঁর আত্মীয় পরিজনরা শতচেষ্টাতেও সন্ধান পাননি তাঁর । শেষে সংবাদ মাধ্যমে সম্প্রচারিত খবরের মাধ্যমে বাড়ির বয়োজ্যেষ্ঠ সদস্যকে চিনতে পেরে চমকে ওঠেন তাঁরা ।

WhatsApp Image 2020 08 30 at 13.38.30 1598792806019

অতঃপর ওই বৃদ্ধের ভাইপো কলকাতায় আসেন এবং সাংসদের টিম ও কলকাতা পুলিশের সহায়তায় কাকার সাথে হাসপাতালে দেখা করেন । অভিনেত্রীকে ভিডিও কলের মাধ্যমে ধন্যবাদ দেওয়ার সময় আবেগে ,আনন্দে চোখের জল আর বাধ মানেনি তাঁর । কাকার যথাযথ যত্ন নিতে এবং খেয়াল রাখার পরামর্শ দেন মিমি । যাদবপুরের সাংসদ জানান, তাঁদের বাড়ি ফেরার সমস্ত ব্যবস্থা করে দেবেন তিনি।

বৃদ্ধের নাতি সৌরভ শীলও সোশ্যাল মিডিয়ায় মিমি , তাঁর টিম ও কলকাতা পুলিশকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন । পাশাপাশি আরাধনা , তাঁর বন্ধু এবং যাঁরা যাঁরা তাঁর দাদুকে উদ্ধার করতে সাহায্য করেছেন , তাঁদের প্রত্যেককে জানিয়েছেন অশেষ আন্তরিক কৃতজ্ঞতা ।

আরও পড়ুন: সুশান্তের অবসাদের কথা জানত তাঁর পরিবার! ফাঁস হল নতুন হোয়াটসঅ্যাপ চ্যাট