Oscar Nomination: Fans ask Vivek Agnihotri 'where is The Kashmir Files' as they celebrate RRR's Oscar nomination

Oscar Nomination: অস্কার দৌড়ে নেই ‘দ্য কাশ্মীর ফাইলস’, তালিকা প্রকাশ হতেই বিবেক অগ্নিহোত্রীকে কটাক্ষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রবল চর্চায় থাকা সত্ত্বেও মনোনয়ন স্তরেই দৌড় থেকে ছিটকে গেল বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। ১০ জানুয়ারি একপ্রস্থ সম্ভব্য মনোনয়নের তালিকা ঘোষণা করা হয় অ্যাকাডেমির তরফে। সেই তালিকায় ছিল অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। টুইট করে সেই খবর ঘোষণা করেছিলেন পরিচালক নিজে। মনোনয়নের সেই তালিকায় ছিল ঋষভ শেট্টি পরিচালিত ‘কান্তারা’, সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ও। চূড়ান্ত মনোনয়নের তালিকায় জায়গা পেল না কোনও ছবিই। এমনকি, লড়াইয়ে জায়গা পেল না পান নলিনের গুজরাতি ছবি ‘ছেলো শো’।

এক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘২০২৩ সালের অস্কার এবার শুরু হোক নাটু নাটু গান দিয়ে। অসংখ্য শুভেচ্ছা আরআরআর ছবিটিকে। ঐতিহাসিক।’ আরেক ব্যক্তি বিবেককে খোঁচা দিয়ে লেখেন, ‘শুনেছিলাম অস্কারে নাকি কাশ্মীর ফাইলস যাচ্ছিল…’ আরেক টুইটারবাসী মজা করে লেখেন, ‘ দ্য কাশ্মীর ফাইলস কোথায়? বয়কট অস্কার।’

কেউ কেউ তো সোজা পরিচালককে ট্যাগ করেই পোস্ট করে ফেললেন! এক ব্যক্তি বিবেক অগ্নিহোত্রীকে ট্যাগ করে লেখেন, ‘বিবেক অগ্নিহোত্রী, ভাই আপনার কাশ্মীর ফাইলসের কোনও খবর আছে? কোনও টুইট এল না এখনও।’ আরেক ব্যক্তি লেখেন, ‘কাশ্মীর ফাইলসের জন্য কিছুই নেই!’

আরও পড়ুন: Aindrila Sharma: আটঘন্টা ধরে অস্ত্রোপচার, এখন কেমন আছেন ঐন্দ্রিলার মা শিখা শর্মা?

মঙ্গলবার ২৪ জানুয়ারি অস্কারের জন্য মনোনীত ছবির নাম ঘোষণা করা হয়। এদিন অভিনেতা অ্যালিসন উইলিয়ামস এবং রিজ আহমেদ ক্যালিফোর্নিয়া থেকে এই মনোনয়নের তালিকা ঘোষণা করেন।  সেরা তথ্যচিত্র এবং সেরা ছোট তথ্যচিত্র বিভাগেও ভারতের দুটি ছবি মনোনীত হয়েছে। এই দুই ছবি হল শৌনক সেনের অল দ্যাট ব্রিদজ এবং কার্তিকির দ্য এলিফ্যান্ট হুইস্পার্স।

পাশাপাশি অস্কারের মঞ্চে সেরা গানের বিভাগে মনোনয়ন অর্জন করে ইতিহাস গড়ল ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’। প্রথম তেলুগু ছবি হিসাবে ইতিহাসের পাতায় নাম তুলল এস এস রাজামৌলির ছবি।

আরও পড়ুন: Pathaan: শেষরক্ষা হল না, অনলাইনে চলে এল শাহরুখের ‘পাঠান’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest