শ্রদ্ধার্ঘ্য! সত্যজিতের চার গল্প নিয়ে তিন পরিচালকের ‘রে’, দেখুন টিজার…

২৫ জুন মুক্তি নেটফ্লিক্সে’। দুটি গল্প পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বহুমুখী প্রতিভা সম্পন্ন সত্যজিৎ রায়ের ছোটগল্প নিয়ে তৈরি হল অ্যান্থ্রোলজি সিরি‌জ ‘রে’। পরিচালনার দায়িত্বে রয়েছেন অভিষেক চৌবে, সৃজিত মুখোপাধ্য়ায় এবং ভাষাণ বালা। আগামী ২৫ জুন ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তির পাবে এই ছবি। সে টিজারই রিলিজ হল আজ। ইউটিউবে টিজারের বিবরণীতে লেখা— ‘সত্যজিৎ রায়ের দূরদর্শীতায় বাঁধা, প্রেম, লালসা, বিশ্বাসঘাতকতা এবং সত্যের চার গল্প’।

সত্যজিৎ রায়ের চারটি ছোট গল্প অবলম্বনে এই অ্যান্থলজি ছবি। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী, আলী ফজল, হর্ষবর্ধন কাপুর, কে কে মেনন, রাধিকা মদন, গজরাও রাও, শ্বেতা বসু প্রসাদ, অনিন্দিতা বোস, বিদিতা বাগ, দিব্যেন্দু ভট্টাচার্য, হর্ষবর্ধন কাপুর, চন্দন রায় সান্যাল, আকাঙ্খা রঞ্জন কাপুর প্রমুখ।

আরও পড়ুন:জতুগৃহে আটকে পড়লেন ৬০ বছরের যাজক ‘যোসেফ’ পরমব্রত!

প্রথম পর্বে নাম ‘হাঙ্গামা হ্যায় কিউ বরপা’। মুসাফির আলি, ‘গোপন অতীতের জনপ্রিয় গজল গায়িকা’ এবং ‘একজন কুস্তিগীর-ক্রীড়াবিদ সাংবাদিকে পরিণত হওয়ার গল্প’ নিয়ে তৈরি। একসঙ্গে ট্রেনে যাত্রা করার সময় তাঁদের পরিচয় হয়। পর্বটি পরিচালনা করেছেন অভিষেক চৌবে এবং অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী ও গজরাজ রাও।

দ্বিতীয় পর্ব সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত, নাম ‘ফরগেট মি নট’। ইপ্সিতের থ্রিলার ঘিরে গল্প। একজন ‘কাটারথ্রোট কর্পোরেট হাঙ্গর’ যার রিয়া নামের এক মহিলার সঙ্গে পরিচয় হয়। এই পর্বে অভিনয় করেছেন আলী ফজল ও শ্বেতা বসু প্রসাদ।

তৃতীয় পর্বেরও পরিচালনার দায়িত্বে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নাম ‘বহুরূপী’। অভিনয়ে কেকে মেনন এবং বিদিতা বাগ। এটা ইন্দ্রাশীষ শাহ নামে এক মেক আপ আর্টিস্টের জীবনের গল্প ঘিরে। যে নিজের অপছন্দের প্রফেশনে আটকে আছে। ব্যর্থ সম্পর্কে এবং ঘোরালো জীবনে আটকে রয়েছে সে।

চতুর্থ পর্বের গল্পে অভিনয়ে হর্ষবর্ধন কাপুর। পরিচালনায় ভাষাণ বালা। এটি এমন এক টাইপকাস্ট অভিনেতার গল্প যে ‘ওয়ান-লুক ভিক’ হিসাবে নিজের ভাবমূর্তি ভেঙে ফেলার লক্ষ্য নিয়েছেন। পর্বটির নাম ‘স্পটলাইট’।

আরও পড়ুন: কিম কার্দেশিয়ানের কানের দুল আঘাত করেছে হিন্দু ভাবাবেগে! হট্টগোল নেটদুনিয়ায়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest