Site icon The News Nest

OTT platform: ওটিটি-তে আর চলবে না অশ্লীল ভাষার ব্যবহার! কড়া পদক্ষেপ মন্ত্রী অনুরাগ ঠাকুরের

ott

কেন্দ্রীয় তথ্য সম্প্রচার এবং ক্রীড়া এবং যুব বিষয়ক মন্ত্রী অনুরাগ ঠাকুর রবিবার ওটিটি  প্ল্যাটফর্মগুলিকে একহাত নিয়েছেন। যার মধ্যে নেটফ্লিক্স, হটস্টার, অ্যামাজন প্রাইম এবং জি ভিডিওর মতো স্ট্রিমিং পরিষেবাগুলি অন্তর্ভুক্ত রয়েছে। ‘ক্রমবর্ধমান অশ্লীলতা এবং অপমানজনক ভাষা’র ব্যবহার নিয়ে সাবধান করে দেন। এবং জানান সরকার গোটা ঘটনায় গুরুত্ব সহকারে নজর রাখছে।

নাগপুরে একটি সাংবাদিক সম্মেলনে অনুরাগ ঠাকুর বলেন, ‘‘শিল্পের অপব্যবহার কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। এই ধরনের প্ল্যাটফর্ম সৃজনশীলতার স্বাধীনতার জন্য, অশ্লীলতা ছড়ানোর জন্য নয়। তাই ওটিটিতে আপত্তিকর বিষয়বস্তুর বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন সরকার। এই বিষয়ে কোনও পরিবর্তনের প্রয়োজন হলে সরকার বিবেচনা করে দেখবে। সব কিছুর একটা সীমা রয়েছে, তা অতিক্রম করা উচিত নয়। শিল্পের নামে গালিগালাজ, অভদ্রতা কিছুতেই মেনে নেওয়া যায় না।’’

আরও পড়ুন: Oscar Price: সোনার পাতে মোড়া অস্কারের ‘মূল্য’ মাত্র ৮২ টাকা! চাইলে আপনিও কিনতে পারবেন?

অনুরাগ আরও জানান, এখনও পর্যন্ত এই ধরনের অভিযোগ এলে প্রাথমিক পর্যায়েই প্রযোজককেরই দায় থাকে সেই অভিযোগের মোকাবিলা করার। দিনকয়েক আগেই ‘কলেজ রোম্যান্স’ নিয়ে আপত্তি জানায় দিল্লির উচ্চ আদালত। এই সিরিজ়ের ভাষাকে ‘অশ্লীল’ আখ্যা দেওয়া হয়। নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীদের নামে এফআইআর দায়ের করা হয়।

আদালতে বলা হয়েছে, ‘কোর্টকে এটা দেখতে হয়েছে হেডফোন ব্যবহার করে। যাতে এটা আশেপাশের সকলকে চমকে না দিয়ে দেখা যায়।’ সঙ্গে আদালত মনে করে দেশের তরুণ সমাজের মস্তিষ্কে খারাপ প্রভাব ফেলবে সিরিজটি।

আরও পড়ুন: Mamata Banerjee: স্বরা ভাস্করের রিসেপশনে যেতে না পারায় চিঠি মমতার, কী লিখলেন?

Exit mobile version