Padma Shri Award 2023: Raveena Tandon and MM Keeravani receive Padma Shri

Padma Shri Award 2023: ‘পদ্মশ্রী’-তে সম্মানিত রবিনা টন্ডন, এম এম কিরাবানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পদ্মশ্রী পুরস্কারের সম্মানিত হলেন অভিনেত্রী রবিনা ট্যান্ডন। বুধবার রাষ্ট্রপতি ভবনে এই পুরস্কার তুলে দেওয়া হয় তাঁর হাতে। অন্যদিকে বিনোদন জগত থেকে এই সম্মান উঠল আরও এক শিল্পীর শীরে। আর তিনি হলেন অস্কারজয়ী সঙ্গীত পরিচালত এমএম কিরাবানি। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এদিন নিজে হাতে এই সম্মান তুলে দেন এই দুই শিল্পীর হাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিতিতে এই পুরস্কার প্রদান করা হয়।

পদ্মশ্রী পাওয়ার পর অভিনেত্রী রবিনা ট্যান্ডন বলেন, আমি সম্মানিত এবং কৃতজ্ঞ। দেশের সরকার অনেক ধন্যবাদ, চলচ্চিত্রে আমার অবদান, আমার জীবন, আমার আবেগ এবং কাজকে সম্মানিত করার জন্য়। তবে শুধু সিনেমা এবং শিল্পকলা নয়, এর বাইরেও বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করার অনুমতি সরকার আমায় দিয়েছে। আমি এই যাত্রাপতে যাঁরা আমার হাত ধরেছিলেন, যাঁরা আমাকে পথ দেখিয়েছেন তাঁদের সকলকে ধন্যবাদ। আমায় যে কোনও বিষয়ে যিনি সাহায্য করেছেন, পথ দেখিয়েছেন তিনি হলেন আমার বাবা’।

 

View this post on Instagram

 

A post shared by HT City (@htcity)

আরও পড়ুন: Vivian Dsena: দিনে ৫ বার নামাজ পড়ি, ইসলাম গ্রহণ করে শান্তিতে আছি, বললেন হিন্দি সিরিয়ালের জনপ্রিয় তারকার

অন্যদিকে পদ্মশ্রী পাওয়ার পর ‘নাটু নাটু’ সঙ্গীত রচয়িতা টুইট করেন, ‘দেশের সরকারের তরফে চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পেয়ে সম্মানিত বোধ করছি। এই উপলক্ষে আমার বাবা-মা এবং কবিতাপু সিথান্না গারু থেকে কুপ্পালা বুলিস্বামী নাইডু গারু পর্যন্ত আমার সমস্ত পরামর্শদাতাদের ধন্যবাদ জানাতে চাই।

 

View this post on Instagram

 

A post shared by HT City (@htcity)

কেন্দ্রীয় সরকার এই বছরের শুরুতে মোট ১০৬জন পদ্মশ্রী পাপকের নাম ঘোষণা করে।  শিল্প, সমাজকর্ম, জনসাধারণ বিষয়ক, বিজ্ঞান ও প্রকৌশল, বাণিজ্য, চিকিৎসা, সাহিত্য ও শিক্ষা, খেলাধুলা এবং নাগরিক পরিষেবা বিভাবে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Hrithik-Saba: পার্টিতে প্রেমিকার জুতো বইলেন হৃতিক! ‘এমন বাধ্য প্রেমিক চাই’, দাবি নেটপাড়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest