Pankaj Tripathi get honor in Melbourne, received the Diversity in Cinema Award

Pankaj Tripathi: মেলবোর্নে সম্মানিত পঙ্কজ ত্রিপাঠি, পেলেন Diversity in Cinema ­অ্যাওয়ার্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এইমুহূর্তে ভারতীয় সিমেনার অন্য়তম সেরা অভিনেতার তালিকায় য়াঁরা থাকবেন, তাঁদের মধ্য়ে অন্য়তম পঙ্কজ ত্রিপাঠি। তিনি প্রধানত হিন্দি ছবিতেই কাজ করেন। ২০০৪ সালে ‘রান’ এবং ‘ওমকার’ ছবিতে ছোটখাটো চরিত্রের অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন। তবে তারপর ৪০ টিরও বেশি চলচ্চিত্র এবং প্রায় ৬০টি টেলিভিশন শোতে কাজ করেছেন পঙ্কজ। নিজের অভিনয়গুনে তিনি বিশেষ জায়গা দখল করে নিয়েছেন দর্শকের মনে।

ফুকরে, মাসান, বেরিলি কি বারফি,নিউটন, ফুক্রে রিটার্নস, স্ত্রী’র মত হিট ছবিতে পঙ্কজের অভিনয় আলাদা করে নজর কেড়েছে। নিউটন-এ অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছিলেন। এবার মেলবোর্ন ভারতীয় চলচ্চিত্র উৎসবে তিনি সম্মানিত হলেন ডাইভারসিটি ইন সিনেমা অ্য়াওয়ার্ডে।এই পুরষ্কারটি এমন শিল্পীদের জন্য যাঁরা বিভিন্ন ভূমিকায় অভিনয়ের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে নিজেদের ছাপ রেখেছেন।

আরও পড়ুন: ‘জন্মদিনের সেরা উপহার’, মুখ্যমন্ত্রী Mamata Banerjee’র শুভেচ্ছাবার্তা পেয়ে উল্লসিত Srabanti

পঙ্কজ ত্রিপাঠির জন্ম নিম্নবিত্ত পরিবারে।  তাঁর বাবা কৃষক ও পুরোহিত হিসাবে কাজ করতেন। স্কুলে একাদশ শ্রেণি অবধি তিনি কৃষক হিসাবেও কাজ করেছিলেন। জানা যায়, গ্রামে উৎসবের সময় তিনি একজন মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। যা গ্রামবাসীরা প্রশংসা করেন এবং তাঁকে অভিনয় কেরিয়ার গড়তে উৎসাহ দেয়। তিনি হাইস্কুল শেষে পাটনায় চলে আসেন। সেখানে তিনি হাজিপুরের হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে পড়াশোনা করেন। ছাত্রাবস্থায় তিনি থিয়েটার করেছিলেন। একটা সময় তিনি পাটনার একটি ফাইভ স্টার হোটেলেও কাজ করেন। প্রায় সাত বছর পরে, তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামাতে ভর্তির জন্য দিল্লিতে চলে আসেন, সেখান থেকে তিনি ২০০৪ সালে স্নাতক হন।

ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে গ্র্যাজুয়েশন করার পরে, পঙ্কজ ত্রিপাঠি ২০০৪ সালে মুম্বই চলে আসেন। ১৫ জানুয়ারি ২০০৪ এ ত্রিপাঠি মৃদুলাকে বিবাহ করেছিলেন এবং তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

আরও পড়ুন: প্রকাশ্যে এল শ্রাবন্তী-অভিরূপের অন্তরঙ্গ উৎসবের ছবি, বিচ্ছেদের গুঞ্জন উধাও নিমেষে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest