Partha Ghosh Passes Away

Partha Ghosh: আবৃত্তি জগতে নক্ষত্র পতন, প্রয়াত বাচিকশিল্পী ‘কর্ণ’ পার্থ ঘোষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত খ্যাতনামা বাচিকশিল্পী পার্থ ঘোষ (Partha Ghosh)। শনিবার সকাল ৭.৩৫ মিনিটে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন শিল্পী।

পরিবার সূত্রে খবর, অসুস্থতার কারণে দিন কয়েক আগে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গলায় অস্ত্রোপচার হয়েছিল। এরপর প্রবীণ বাচিকশিল্পীর শারীরির পরিস্থিতি অনেকটা স্থিতিশীল ছিল। আচমকা হৃদরোগে আক্রান্ত হন। এরপরই তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে আইসিইউতে রাখা হয়েছিল। শনিবার ভোরে না ফেরার দেশে পাড়ি দেন তিনি।

আরও পড়ুন: জ্যাকলিনের ৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির! মাথায় হাত লঙ্কা-সুন্দরীর

এক সময় পার্থ ঘোষ এবং গৌরী ঘোষের ‘কর্ণ-কুন্তী সংবাদ’ জনপ্রিয়তা অর্জন করেছিল। সে সময় গৌরী ছিলেন কুন্তীর ভূমিকায় এবং কর্ণের ভূমিকায় পার্থ। ২০২১ সালের ২৬ অগাস্ট মৃত্যু হয় পার্থ ঘোষের স্ত্রী গৌরী ঘোষের। রবীন্দ্রনাথের ‘শেষ বসন্ত’ পার্থের কণ্ঠে বিশেষ সমাদৃত হয়েছিল। একই সঙ্গে জনপ্রিয় হয় রবীন্দ্রনাথেরই ‘দেবতার গ্রাস’, ‘বিদায়।’ এ ছাড়া গৌরীর সঙ্গে বেশ কিছু শ্রুতিনাটক ‘প্রেম’, ‘জীবন বৃত্ত’, ‘স্বর্গ থেকে নীল পাখি’ স্মরণে রাখার মতো।

রেডিয়োয় উপস্থাপক হিসেবে আবৃত্তিকার দম্পতি পার্থ-গৌরীর পেশাজীবন শুরু। দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। শনিবার সকাল ৭টা ৩৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাচিকশিল্পী। পরিবার সূত্রে খবর, হাসপাতাল থেকে তাঁর দেহ দমদমের এসপি মুখার্জি রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। নিমতলা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে। পার্থ ঘোষের প্রয়াণে একটি যুগের অবসান হল।

আরও পড়ুন: বিয়ে হল এআর রহমানের মেয়ে খতিজার! ছবি শেয়ার করে আবেগে ভাসলেন সংগীত পরিচালক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest