Pathaan CBFC Report Leaked! 'Partial nudity' in Besharam Rang replaced

Pathaan CBFC Report: বাদ নয় গেরুয়া বিকিনি, তবে কাঁচি একাধিক দৃশ্যে! আর কি বলল সেন্সর রিপোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাঁচির কোপে কি বাদ পড়ছে ‘বেশরম রং’? তা নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। তা নিয়ে সেন্সর বোর্ডের (Pathaan CBFC Report) তরফে এখনও কিছুই জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের রিপোর্ট ভাইরাল সর্বত্র। ভাইরাল হওয়া ওই রিপোর্ট আদৌ সত্যি কিনা, তা অবশ্য এখনও স্পষ্ট নয়।

বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুসারে, ‘বেশরম রং’ গানটি বাদ যাবে না। দীপিকার ‘সাইড পোজ (আংশিক নগ্নতা)’ ছাড়াও ‘বাহুত তং কিয়া’র সময় অভিনেত্রীর নিতম্বের ক্লোজ আপ শট এবং সংবেদনশীল নৃত্যের ভিজ্যুয়ালগুলি সরানো হয়েছে বা ছেটে ফেলা হয়েছে এবং ‘উপযুক্ত শট’ দিয়ে প্রতিস্থাপিত হয়েছে।  তবে গেরুয়া বিকিনিতে কোনও পরিবর্তন হবে না।

ওই রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনতে হবে। ‘Raw’ শব্দের বদল করতে হবে। অন্তত ১৩টি জায়গায় পিএমও অর্থাৎ প্রধানমন্ত্রীর দপ্তরের কথা উল্লেখ রয়েছে।

আরও পড়ুন: Sabyasachi Chowdhury: প্রাক বর্ষবরণ অনুষ্ঠানে হাসিমুখে সব্যসাচী, কোথায় দেখা মিলল ?

কিছুদিন আগে সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশি যখন পাঠান থেকে বেশরম রং গান সরানোর নির্দেশ দেন তখন তাঁর সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন প্রাক্তন চেয়ারম্যান পহেলাজ নিহালনি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পহেললাজ নিহালনি বলেছিলেন, ‘কেন্দ্রের চাপে পড়েই সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। সেন্সর বোর্ডের কাছে এমন কোনও নির্দেশিকা নেই যেখানে রংয়ে কাঁচি চালাতে হবে। যদি কোনও আশালীনতা কিছু থাকে তাহলেই একমাত্র দৃশ্য বাদ দেওয়ার প্রসঙ্গটি আসে। শুধু রংয়ের জন্য যদি দৃশ্য বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয় সেটা অন্যায়।’

গত ১২ নভেম্বর ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ (Besharam Rang) প্রকাশ্যে আসে। তারপর থেকে তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেওয়া হয়ে ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’ (Boycott Pathaan)। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন: Virat-Anushka: গোপনে বৃন্দাবনে ‘বিরুষ্কা’, এক ঘণ্টা ধ্যান করলেন, বিলোলেন কম্বল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest