'Pathaan' collection: Shah Rukh-starrer beats 'Baahubali 2' to become highest-grossing Hindi film ever

‘Pathaan’ : বক্স অফিসে ‘বাহুবলী’ শাহরুখ, প্রভাসের ছবি টপকে সর্বকালের সেরা ‘পাঠান’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারত জুড়ে সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্র হিসাবে স্বীকৃতি পেল ‘পাঠান’। সব বিতর্ককে অতিক্রম করে দেশের নম্বর 1 চলচ্চিত্রের স্বীকৃতি পেল শাহরুখ-দীপিকার ‘পাঠান’। সর্বকালের শ্রেষ্ঠ তেলেগু ব্লকবাস্টার ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ (হিন্দি) এর বিশাল সংগ্রহকে পরাজিত করে অবশেষে শাহরুখ ভক্তদের প্রত্যাশা পূরণ হল।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত, ‘বাহুবলী 2’-এর হিন্দি সংস্করণ দেশজুড়ে মোট ৫১০.৯৯ কোটি আয় করেছিল, কিন্তু ‘পাঠান’ মাত্র ৩৮ দিনেই ৫১১.৬৫ কোটি আয় করে একালের যাবতীয় রেকর্ডকে ভেঙে দিল। বক্সঅফিসে কালেকশনের দিক দিয়ে ছবিটি ভারত জুড়ে এক নম্বর হিন্দি চলচ্চিত্রে অবস্থান করল।

পাঠান টিমকে অভিনন্দন জানালেন স্বয়ং ‘বাহুবলী 2’ প্রযোজক শোবু ইয়ারলাগড্ডা। তিনি টুইট করে লিখেছেন, “@iamsrk স্যার, সিদ্ধার্থ আনন্দ @yrf এবং পাঠানের পুরো টিমকে @BaahubaliMovie 2 হিন্দি NBOC অতিক্রম করার জন্য অভিনন্দন। রেকর্ডগুলি ভাঙ্গার উদ্দেশ্যে এবং আমি খুশি যে এটি @iamsrk ছাড়া আর কেউ পারতো না!” এর আগে, শাহরুখ-পত্নী গৌরী খানও ‘পাঠান’-এর বক্সঅফিসের বিশাল সংগ্রহে প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, “রেকর্ড ভাঙার ধারা…”! ‘পাঠান’ বিশ্বব্যাপী বক্সঅফিসে ১০২৬ কোটি আয় করেছে।

চার বছরেরও বেশি সময় ধরে নায়কের চরিত্রে অভিনয় না করার পর শাহরুখের এভাবে ফিরে আসা সত্যিই অভাবনীয় এবং অবিশ্বাস্য। তবে অবিশ্বাস্যও যে সত্যি হতে পারে তা প্রমাণ করে দিয়েছেন কিং খান। ৩৯ তম দিনে  ‘পাঠান’ ছিনিয়ে নিয়েছে ভারতের এক নম্বর হিন্দি ছবির তকমা। ‘পাঠান’ নিয়ে দর্শকদের যে ভালবাসা ও উচ্ছ্বাস,  তা ঐতিহাসিক এবং বক্স অফিসের ফলাফলে তা ফুটে উঠেছে। এক বিবৃতিতে পরিচালক সিদ্ধার্থ আনন্দ বলেন, ‘পরিচালক হিসেবে আমি গর্বিত যে, আমি এমন একটি ছবি তৈরি করেছি, যা বিশ্বব্যাপী মানুষকে বিনোদন দিয়েছে।’

‘পাঠান’ হিন্দি সিনেমার ইতিহাসে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ছবি হওয়ার কয়েক দিনের মধ্যেই এই নতুন মাইলফলক স্পর্শ করল। ‘দঙ্গল’ ভারতের সবচেয়ে বেশি আয় করা ছবি। মুক্তির প্রথম পর্যায়ে আমির খান অভিনীত ছবিটি ৭০০ কোটি টাকারও বেশি আয় করে। দ্বিতীয় পর্যায়ে, যখন এটি চিনের প্রেক্ষাগৃহে মুক্তি পায়, ছবিটির বক্স অফিস বিশ্বব্যাপী আয় ১০০০ কোটি ছাড়িয়ে যায়। বিশ্বের বক্স অফিসে এক হাজার কোটি টাকার ব্যবসা করেছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’, ‘আরআরআর’ এবং ‘কেজিএফ ২’।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest