Pathaan crosses 500 crore mark, Shah Rukh Khan seen in mannat

Pathaan: পাঁচ দিনে ৫০০ কোটি! সাফল্য উদযাপনে মন্নতের ছাদে কিং খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বক্স অফিসকে হাতের মুঠোয় নিয়ে ফেলেছে শাহরুখেরে পাঠান। পাঁচ দিনে পাঠানের ঘরে ৫০০ কোটির আয়।

গত বুধবার, ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। রবিবার পঞ্চম দিনে ছবিটি বিশ্ব জুড়ে ৫০০ কোটির বেশি টাকার ব্যবসা করে ফেলেছে। কোনও কোনও পরিসংখ্যানে দাবি, পঞ্চম দিনের শেষে ‘পাঠান’-এর আয় সাড়ে ৫০০ কোটি।

একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পুজোর দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির।

আরও পড়ুন: Pathaan: পাঠান ছবির জন্য শাহরুখ কত পারিশ্রমিক নিয়েছেন, কত পেয়েছেন দীপিকা ?

তৃতীয় ও চতুর্থ দিনেও ‘পাঠান’-এর সাফল্যের এই ধারা অব্যাহত রয়েছে। চার দিনে ভারতে ২৬৫ কোটি টাকার ব্যবসা করেছে কিং খানের ছবি। বিদেশে এই চারদিনে ‘পাঠান’-এর আয় ১৬৪ কোটি টাকা। অর্থাৎ চার দিনে ৪২৯ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের ছবি।  রবিবার এক লাফে ৫০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছে ‘পাঠান’।

দেশের বাইরে ‘পাঠান’ মোট ১০০টি দেশে মুক্তি পেয়েছে। বিদেশে ২৫০০টি পর্দায় এই ছবি দেখানো হচ্ছে। ভারতে এই ছবি চলছে সাড়ে ৫ হাজার পর্দায়। ‘পাঠান’ যশরাজ ব্যানারে তৈরি প্রথম ছবি যা প্রথম দিনে সর্ব্বোচ্চ ব্যবসা করেছে। শাহরুখ খানের প্রথম ছবি, যা প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ অঙ্ক ছুঁয়েছে। দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের প্রথম ছবি, যা মুক্তির দিন এবং তার পরের দিনে এত আয় করেছে। সাফল্যের এই ধারা আগামী সপ্তাহেও অব্যাহত থাকবে বলেই মনে করা হচ্ছে।

এই নিরিখে হলিউডের ৩টি ছবি কেবল ‘পাঠান’-এর সামনে রয়েছে। সাফল্যের ধারা অব্যাহত রাখতে হলে সেরা গড়ের তালিকায় তৃতীয় কিংবা চতুর্থ স্থানে শেষ করতে পারে ‘পাঠান’।  ‘পাঠান’-এর আগে রয়েছে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’, ‘পুস ইন দ্য বুটস: দ্য লাস্ট উইশ’ এবং ‘এ ম্যান কলড ওটো’।

রবিবার মন্নতের বাইরে ভিড় জমতে শুরু করে সন্ধ্যা থেকেই। একে তো ছুটির দিন, তার উপর তাঁর ছবি সদ্য প্রথম ভারতীয় ছবি যা চার দিনে ৪০০ কোটি ছোঁয়ার তকমা পেয়েছে। তাই মন্নতের বাইরে শাহরুখ অনুরাগীদের উৎসবের মেজাজ। যত সময় গড়িয়েছে সেই উচ্ছ্বাস যেন বেড়েই চলেছে। অবশেষে মন্নতের ছাদে এলেন অনুরাগীদের মসিহা। তত ক্ষণে শাহরুখের বাড়ির সামনে থিকথিক করছে ভিড়। তিনি এলেন, করজোড়ে ধন্যবাদ জানালেন, কখনও আবার চুমু ছুড়লেন অনুরাগীদের উদ্দেশে। এ দিন দু’ হাত খুলে নিজের সেই বিখ্যাত পোজ় দেন বাদশা। ‘ঝুমে জো পাঠান’-এর হুক স্টেপে পা মেলালেন তিনি। তত ক্ষণ শুধুই ‘শাহরুখ শাহরুখ’ ধ্বনিতে গমগম করছে গোটা চত্বর।

আরও পড়ুন: Kailash Kher: হিন্দি গান কেন গাইছেন? কর্নাটকে কৈলাস খেরকে লক্ষ্য করে ছোঁড়া হল বোতল

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest