Pathaan Gets A New Set Of Guidelines From The Delhi Court For Its OTT Release

Pathaan: এবার দিল্লি হাই কোর্টের নজরে ‘পাঠান’, দেওয়া হল নয়া গাইডলাইন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘পাঠান’ নিয়ে নতুন নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট (Pathaan)। ছবির প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসকে এই ছবিতে বিশেষ পরিবর্তন আনার নির্দেশ দিয়েছে আদালত। জানা যাচ্ছে, এই ছবির ওটিটি ভার্সনে ‘সাবটাইটেল’ যোগ করা, এবং বড় হরফে সেই ক্যাপশন যোগ এবং হিন্দিতে অডিও বিবরণী সংযুক্ত করবার নির্দেশ দেওয়া হয়েছে। এর মাধ্যমে মূক-বধির এবং দৃষ্টিহীনরা যাতে এই ছবির আনন্দ ঘরে বসে পূর্ণ মাত্রায় নিতে পারে। এই সকল পরিবর্তন আনার পর সিবিএফসি-র কাজে পুররায় সার্টিফিকেট পাওয়ার আবেদন জানাতে হবে প্রযোজনা সংস্থাকে।

শাহরুখ খানের ‘পাঠান’ ছবি ঘিরে গত কয়েক সপ্তাহে কম বিতর্ক হয়নি। ছবির ‘বেশরম গান’-এর জেরে এই ছবির গায়ে শুরুতে ‘হিন্দু-বিরোধী’ তকমা সেঁটে দিয়েছেন কেউ কেউ। শাহরুখ-দীপিকার কুশপুতুল পোড়ানো থেকে সিনেমা হল ঢুকে তাণ্ডব- কিছুই বাদ দেয়নি কিছু চরমপন্থী হিন্দু সংগঠন। রোষের মুখে পড়ে ছবির বেশকিছু দৃশ্যের উপর কাঁচি চালায় সিবিএফসি-ও।

আরও পড়ুন: Pathaan Trailer: গোটা স্ক্রিন জুড়ে শুধুই তিনি! ট্রেলারে শাহরুখ বুঝিয়ে দিলেন তিনিই আসল ‘বাদশা’

কাঁচির কোপে কি বাদ পড়ছে ‘বেশরম রং’? তা নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। সেন্সর বোর্ডের তরফে এখনও কিছুই জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের রিপোর্ট ভাইরাল সর্বত্র। ভাইরাল হওয়া ওই রিপোর্ট আদৌ সত্যি কিনা, তা অবশ্য এখনও পরিষ্কার নয়। ওই রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনতে হবে।

২৫ জানুয়ারি হিন্দির পাশাপাশি তামিল, তেলুগুতেও মুক্তি পাবে ‘পাঠান’। দিল্লি হাই কোর্টের নির্দেশ মতো, ছবিতে যাবতীয় পরিবর্তন এনে আগামী ২০শে ফেব্রুয়ারির মধ্যে সিবিএফসি-র কাছে জমা দিতে হবে টিম ‘পাঠান’কে। সেই নিয়ে সেন্সর বোর্ড চূড়ান্ত রায় জানাবে ১০ই মার্চ। থিয়েটার মুক্তি পেতে চলা ‘পাঠান’ নিয়ে কোনওরকম নির্দেশ আসেনি হাইকোর্টের তরফে, যেহেতু ছবির মুক্তি আর ১০দিনও বাকি নেই।

সূত্রের খবর, এপ্রিল মাসে ওটিটি প্ল্য়াটফর্ম ‘প্রাইম ভিডিয়ো’তে মুক্তি পাবে ‘পাঠান’। তার আগেই অতি সহজেই এই পরিবর্তন আনতে সক্ষম হবে নির্মাতারা, নিশ্চিত আদালত। ছবির থিয়েট্রিক্যাল রিলিজ নিয়ে কোনওরকম বক্তব্য পেশ করেনি কোর্ট।

আরও পড়ুন: Mitthye Premer Gaan: সঙ্গী অনির্বাণ, প্রেমের গল্পে ফের পর্দায় অর্জুন-ইশা জুটি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest