Pathaan Opens To Record Breaking Advance Booking

Pathaan: তিনিই এখনও বলিউড ‘বাদশা’! অগ্রিম বুকিং-এ রেকর্ড গড়ছে শাহরুখের ‘পাঠান’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাতে গোনা আর কয়েকদিন। বড়পর্দায় কিং খান (Pathaan) ম্যাজিক। আর সেই প্রহরটুকুও যেন কাটতে চাইছে না অনুরাগীদের। বছর পাঁচেক বাদে শাহরুখ খান পর্দায় প্রত্যাবর্তন করতে চলেছেন বলে কথা! অতঃপর রিলিজের আগে ‘পাঠান’-এর টিকিট বুকিংয়ের ধুম পড়েছে! একেক শহরে বিকোচ্ছেও দুহাজার টাকার ওপরে। তবুও টাকা-পয়সার মায়া না করে টিকিট বুকিং করছেন কিং খান ভক্তরা।

‘পাঠান’ মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি, ছবির মুক্তি ৫দিন আগে (২০ জানুয়ারি) অগ্রিম টিকিট বুকিং-শুরু হওয়ার কথা থাকলেও তারও একদিন আগে থেকে তা শুরু হয়েছে। রিপোর্ট বলছে ইতিমধ্যেই ‘পাঠান’ সিনেমার প্রধান চেইনগুলিতে ১ লক্ষেরও বেশি টিকিট বিক্রি করেছে। বাণিজ্য বিশ্লেষকরা বলছেন, ছবি মুক্তির দিনই ‘পাঠান’ ২৫-৩০ কোটির ব্যবসা করবে। তাঁদের ইঙ্গিত, মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যবসা করতে এই ছবির সময় লাগবে মাত্র সপ্তাহ খানেক।

আরও পড়ুন: Ranjit Mallick: ওয়েব সিরিজে ডেবিউ করছেন রঞ্জিত মল্লিক! সঙ্গী আবার হরনাথ

বাণিজ্য বিশ্লেষক অতুল মোহন জানাচ্ছেন, অগ্রিম টিকিট বুকিংয়ের প্রথম দিনে মোট ৯০হাজার টিকিট বিক্রি হয়েছে। যার মধ্যে পিভিআরে ৩৫হাজার টিকিট বিক্রি হয়েছে, INOX বিক্রি করেছে ৩০হাজার টিকিটএবং সিনেপলিস বিক্রি করেছে ২৫হাজার টিকিট। এই টিকিট বিক্রির পরিসংখ্যায় ১৯ জানুয়ারি, বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত। হিন্দুস্তান টাইমসকে অতুল মোহন জানান, ‘পরিসংখ্যান বলছে যদি অগ্রিম বুকিংয়ের প্রথম দিনেই সর্বোচ্চ টিকিট বিক্রি হয় তাহলে মুক্তির আগের দিন এই বিক্রির পরিমান শীর্ষে ওঠে। তাই নির্দ্বিধায় বলতে পারি এটা ছবির জন্য ভালো লক্ষণ। সিনেপোলিস, পিভিআর এবং আইএনওএক্স-এর মতো হলগুলি ’পাঠান’কে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দিয়েছে।’ রিপোর্ট অনুযায়ী, ছবিটির মোট ১৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে।

যে দিকে এগোচ্ছে তাতে এই ছবিকে ঘিরে আশার আলো দেখছেন সকলেই। রিপোর্ট বলছে, এ ভাবেই যদি এগোতে থাকে তা হলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকা রোজগার করবে এই ছবি। সে ক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলবে ‘পাঠান’।ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সানে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

আর ভক্তরা বলছেন, বিতর্ক যতই থাক, তিনিই এখনও বলিউড ‘বাদশা’। ‘পাঠান’-এর হাত ধরে আবারও হয়ত সেটাই একবার সকলকে চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিতে চলেছেন শাহরুখ খান।

আরও পড়ুন: Baghajatin First Look: প্রকাশ্যে ‘বাঘাযতীন’ ছবির লুক, সামনে এলেন দেবের নতুন নায়িকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest