যৌনতা, সমকামিতা, বিশ্বাসঘাতকতা- ‘পৌরষপুর’-এর পরতে পরতে সম্পর্কের ধূসর আবরণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপাতত ফার্স্ট লুক, টিজারের পর্ব পেরিয়ে নেটদুনিয়ায় সবে মাত্র হাজিরা দিয়েছে পৌরুষপুর-এর ট্রেলার। আর তাতেই এক দিকে উত্তেজনা, অন্য দিকে বিতর্কের পারদ ক্রমশ চড়েছে ধাপে ধাপে। ট্রেলারে যৌনতা (Sex) এবং হিংসার (Violence) যে মিশেল দেখা গিয়েছে, তার সঙ্গে যুগলবন্দি করেছে যে ঐতিহাসিক পটভূমি, তার নিরিখে অনেকেই একে এ দেশের গেম অফ থ্রোনস (Game Of Thrones) বলে আখ্যা দিতে শুরু করেছেন! ওয়েব সিরিজের পোস্টারে থাকা একটি সিংহাসন সেই আখ্যার সঙ্গে তাল মিলিয়েছে!

রাজা ভদ্রপ্রতাপের কামনা চরিতার্থ করতে একের পর এক নারীকে ব্যবহার করে রানি মীরাবতি। লম্পট রাজার অত্যাচারের শিকার হয় প্রত্যেক তরুণী। তারপর রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায়। কী হয় তাঁদের? এই প্রশ্নই উসকে দিল একতা কাপুর (Ekta Kapoor) প্রযোজিত সিরিজ। সিরিজে ভদ্রপ্রতাপের চরিত্রে অভিনয় করেছেন অন্নু কাপুর (Annu Kapoor)। শিল্পা শিণ্ডে (Shilpa Shinde) রয়েছেন মীরাবতির চরিত্রে। বীরের চরিত্রে অভিনয় করেছেন হিন্দি টেলিভিশনের হার্টথ্রব শাহির শেখ (Shaheer Sheikh)। বঙ্গতনয়া পৌলমী দাস (Poulomi Das) অভিনয় করেছেন কালার ভূমিকায়। তবে ট্রেলার প্রকাশের আগেই তৃতীয় লিঙ্গের যোদ্ধা বরিসের চরিত্রে নজর কেড়েছেন মিলিন্দ সোমন (Milind Soman)।

আরও পড়ুন: ‘মা’ হতে চলেছে ‘চারু’, সোশ্যাল মিডিয়ায় উচ্ছাস দেবচন্দ্রিমার!

ডার্ক থ্রিলার সিরিজটি পরিচালনা করেথেন শচীন্দ্র ভাটস। চিত্রনাট্য লিখেছেন বলজিৎ সিং চড্ডা, সিং রণবীর প্রতাপ, রাজেশ ত্রিপাঠি। ফ্লোরা সাইনি, সাহিল সালাথিয়া, অনন্ত জোশী, লাল আদিত্যর মতো টেলিভিশন ও ওয়েবের চেনা মুখেরাও সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। নভেম্বর মাসে সিরিজের প্রথম টিজার প্রকাশ্যে এসেছিল। কিছুদিন আগে দ্বিতীয় টিজার প্রকাশ করা হয়। ২৯ ডিসেম্বর Zee5 প্ল্যাটফর্মে মুক্তি পাবে সিরিজটি।

আপাতদৃষ্টিতে দেখলে এ এক এমন রাজ্যের গল্প যেখানে নারীরা বিকৃতকামী রাজার চরম যৌন লালসা এবং অত্যাচারের শিকার! কিন্তু তার পাশাপাশি যে ভাবে সমকামিতা (Homosexuality) এবং তৃতীয় লিঙ্গের মর্যাদাব্যঞ্জক উপস্থিতি তুলে ধরা হয়েছে ওয়েব সিরিজে, তা এখনও পর্যন্ত তৈরি হওয়া অনেক বিতর্কিত ভারতীয় ছবিকে টেক্কা দিয়েছে।  ট্রেলারে দেখা যাচ্ছে নারীর নগ্ন শরীরে গরম সিলমোহর মারা, গলানো মোম ঢেলে দেওয়ার মতো একাধিক বিতর্কিত দৃশ্য। মশালের আলো-আঁধারিতে কী পুরুষ, কী নারীর দেহসৌষ্ঠব যৌনতার যাবতীয় ছুঁৎমার্গ ভেঙে দিয়েছে।

আরও পড়ুন: Hot and Happening! অলিভিয়ার লুকে কাবু নেটিজেনরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest