Police complaint filed against Kareena Kapoor Khan for hurting religious sentiments over book title, 'Pregnancy Bible'

Kareena Kapoor Khan: ‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে করিনা, বেবোর বিরুদ্ধে অভিযোগ দায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘প্রেগন্যান্সি বাইবেল’ লিখে বিপাকে করিনা কাপুর খান। মাতৃত্বের সফরকে নিজের মতো করে কলমবন্দি করেছেন করিনা, সেই বইয়েরই তিনি নাম দিয়েছেন ‘প্রেগন্যান্সি বাইবেল’। দিন কয়েক আগেই এই বইয়ের কভার সামনে এনেছিলেন নবাব ঘরনি। কিন্তু প্রকাশ্যে আসবার পর থেকেই এই বই ঘিরে নানান বিতর্ক দানা বাঁধছে। এবার এক খ্রিস্টান ধর্মীয় সংগঠনের তরফে এই বইয়ের নাম নিয়ে আপত্তি জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হল। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে মহারাষ্ট্রের বীড শহরে করিনার ও আরও দুজনের নামে অভিযোগ দায়ের হয়েছে। ধর্মীয় ভাবাবেগে আঘাতের মতো গুরুতর অভিযোগ রয়েছে অভিযুক্ত তিনজনের নামেই।

শিবাজী নগর থানায় অভিনেত্রীর নামে অভিযোগ দায়ের করেন আলফা ওমেগা খ্রীষ্টান মহাসংঘের প্রেসিডেন্ট আশিষ শিন্ডে, তাঁর মতে করিনা কাপুরের বইয়ে বাইবেল ব্যবহার করে তিনি খ্রীষ্ট ধর্মের অপমান করেছেন। তিনি বলেন, ‘বাইবেল খ্রীষ্টধর্মের খুবই পবিত্র একটি শব্দ। অভিনেত্রী তাঁর বইতে সেই শব্দকে যেভাবে ব্যবহার করেছেন, খ্রীষ্টধর্মের মানুষদের মনে আঘাত লেগেছে।’

যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেন নি করিনা কাপুর খান। প্রসঙ্গত এই বইটি তাঁর একার লেখা নয়, অভিনেত্রী ছাড়াও অদিতি শাহ ভিমজানির নামও উল্লেখ রয়েছে বইয়ে।  Juggernaut প্রকাশনা সংস্থার তরফে প্রকাশিত হয়েছে করিনা ও অদিতির লেখা এই বই।

আরও পড়ুন: লিয়েন্ডার পেজের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন Yuvraj Singh-র প্রাক্তন প্রেমিকা! ফাঁস হল অন্তরঙ্গ ছবি

ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে কোনও বিশেষ জাতি বা সম্প্রদায়ের মানুষের আবেগে আঘাত হানা) ধারা অনুযায়ী অভিযোগ দায়ের হয়েছে করিনা, এই বইয়ের সহ-লেখিকা অদিতি এবং প্রকাশকের নামে।

পুলিশের তরফে এই অভিযোগ জমা পড়বার খবর নিশ্চিত করা হয়েছে, তবে এখনও পর্যন্ত কোনও এফআইআর দায়ের হয়নি।  কেরিয়ারের মধ্য গগনে থাকাকালীন মাতৃত্বের সিদ্ধান্ত নিয়েছিলেন করিনা। ২০১৭ সলের ২০ ডিসেম্বর জন্ম হয় তৈমুরের। অন্তঃস্তত্বা অবস্থাতেও চুটিয়ে কাজ করেছিলেন বেবো। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের জন্ম দেন করিনা। ছেলের নাম দু-দিন আগেই প্রকাশ্যে এসেছে, সইফিনা তাঁদের সন্তানের নাম রেখেছেন জেহ আলি খান।

আরও পড়ুন: Mimi Trailer: মা হচ্ছেন কৃতী শ্যানন, হবু সন্তানের বাবা পঙ্কজ ত্রিপাঠী!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest