‘কঙ্গনাকে লঞ্চ করেছে ভাট ক্যাম্প’, নেপোটিজম বিতর্কে ওড়ালেন পূজা ভাট, পাল্টা দিলেন ‘কুইন’

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে বলিউডে নেপোটিজম বিতর্কে নিয়ে সরগরম গোটা দেশ। এবার বলিউডের নেপোটিজম বিতর্কে মুখ খুললেন, অভিনেত্রী তথা পরিচালক পূজা ভাট। টুইটারে নিজের মত প্রকাশ করলেন মহেশ ভাট কন্যা। পূজার পরিবার এই বিতর্কে শুরু থেকেই রয়েছে চর্চার কেন্দ্রবিন্দুতে। তিনি লেখেন, আমাকে বারবার জিজ্ঞাসা করা হচ্ছে নেপোটিজম নিয়ে আমার মতামত, আমি এমন এক পরিবারের সদস্য যারা গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে সংখ্যাক নতুন অভিনেতা,সঙ্গীতশিল্পী এবং টেকনিশিয়ান লঞ্চ করেছে-বাকি ইন্ডাস্ট্রির যৌথ সংখ্যাটা মেলালেও তার সমান নয়-তাই আমি শুধু হাসতে পারি।সত্যিটা ধ্রুব সত্য,সেটা মিথ্যা হয় না’।

পূজা ভাট মনে করিয়ে দেন ভাট ক্যাম্পের হাত ধরেই বলিউডে আত্মপ্রকাশ কঙ্কনা রানাওয়াতের। তিনি লেখেন, কঙ্গনা দুর্দান্ত ট্যালেন্ট। যদি বিশেষ ফিল্মস গ্যাংস্টারে লঞ্চ না করত তাহলে কঙ্গনা কি কঙ্গনা হতো? মানছি ওকে আবিষ্কার করে অনুরাগ বসু,তবে বিশেষ ফিল্ম পরিচালকের ভাবনাকে সমর্থন করে টাকা ঢেলে ছিল’।

PUJA T 1594215866957

প্রসঙ্গত, বলিউডে নেপোটিজম বিরোধী আন্দোলনের অন্যতম মুখ হিসাবে ধরা হয় কঙ্গনা রানাওয়াতকে। তাঁর ডেব্যিউ ফিল্ম গ্যাংস্টারের প্রযোজক ছিলেন মহেশ ভাট ও মুকেশ ভাট।পূজা ভাট জানান, এই ছবিতেও নতুন ট্যালেন্টকে সুযোগ দেওয়া হয়েছে। সুনীল জিত নামের চণ্ডীগড়ের একজন সঙ্গীত শিক্ষক কোনওরকম অ্যাপয়নমেন্ট না নিয়েই নাকি মহেশ ভাটের অফিসে উপস্থিত হয়েছিল গান শোনাতে। এবং তাঁর গান ‘ইশক কামাল’ প্রথমবার শুনেই নাকি সেটি সড়ক ২-এ শামিল করে নেন পরিচালক।

আরও পড়ুন: TikTok অতীত! Instagram Reels-এ মজলেন মিমি-নুসরত-শুভশ্রী, দেখুন ভিডিও

পূজা ভাট ট্রোলারদের চ্যালেঞ্জ করে বলেন,’বন্ধুরা যান..এই নেপোটিজম শব্দ দিয়ে অন্য কাউকে অপমান করবার চেষ্টা করুন’।

পূজা ভাটের এধরনের মন্তব্যের পাল্টা দিতে অবশ্য ছাড়েননি কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা পূজাকে একহাত নিয়ে লেখেন, ” আমার প্রতিভা নজরে পড়েছিল অনুরাগ বসুর। আর সবাই জানে মুকেশ ভাট নতুন শিল্পীদের টাকা দেননা। নতুন প্রতিভাদের বিনামূল্যে কাজ করিয়ে নেন। তবে তাঁর অর্থ এই নয় যে তোমার বাবা কাউকে জুতো ছুঁড়ে মারার অধিকার পেয়ে যাবেন।”

86pu123

 

86pu1234

কঙ্গনা আরও লিখেছেন, ”আমাকে উনি পাগল বলে অপমান করেছেন। বলেছিলেন করুণ পরিণতি হবে। আর উনি কেন সুশান্ত ও রিয়ার সম্পর্কের মধ্যে এত সময় নষ্ট করেছেন? কেন সুশান্তকেও বলা হয়েছিল ওর করুণ পরিণতি হবে। এই প্রশ্নগুলো বাবাকে জিজ্ঞাসা করো।” পাশাপাশি মনে পূজাকে ভাটকে কঙ্গনা মনে করিয়ে দিয়েছেন, যে তিনি শুধু ‘গ্যাংস্টার’ নয়, ‘পকিরি’ ছবির জন্যও নির্বাচিত হয়েছিলেন। যেটা সুপার হিট হয়, তবে তিনি ‘পকিরি’ ছেড়ে ‘গ্যাংস্টার’ এ কাজ করেছিলেন।

আরও পড়ুন: প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা জগদীপ, চির উজ্জ্বল হয়ে রইল ‘সুরমা ভুপালি’র স্মৃতি