করোনার কোপে ‘পৃথ্বীরাজ’! ভেঙে ফেলা হচ্ছে ২ কোটি টাকার সেট

মুম্বই: যশ রাজের ব্যানারে তৈরি হচ্ছে এপিক সাগা ‘পৃথ্বীরাজ’, যেখানে প্রথম বার রাজা পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে দেখা যাবে অক্ষয়কুমারকে। এই ছবি দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখছেন প্রাক্তন বিশ্বসুন্দরী মানুষী ছিল্লার। ইতিহাসনির্ভর ছবি, তার উপরে রাজা-রাজড়ার গল্প। সেটের বাহুল্য যে থাকবে, তা অনুমেয়। সেই ছবির প্রায় দু’ কোটি টাকার সেট ভেঙে ফেলার প্রক্রিয়া শুরু হয়েছে সম্প্রতি। কারণ লকডাউনের কারণে শুটিং বন্ধ প্রায় দু’মাসের উপর। এ দিকে ইন্ডাস্ট্রির অন্দরের খবর, বহুমূল্য সেটের জন্য ভাড়া গুনতে হচ্ছে প্রযোজনা সংস্থাকে। সেটা আর সম্ভব হচ্ছে না বলেই এই সিদ্ধান্ত। 

এর আগে সঞ্জয় লীলা ভন্সালীর ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র সেট ভাঙা হয়েছে বলে শোনা গিয়েছিল। তবে আদতে তা ভাঙা হয়নি। ওই ছবির শুট অনেকটাই বাকি। তাই সেই সেট ঢেকে দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ওই সেটেই আবার শুট শুরু হবে।

আরও পড়ুন: ভারতীয় সেনাকে অপমান করার অভিযোগ, একতা কাপুরের বিরুদ্ধে এআইআর দায়ের

তবে ‘পৃথ্বীরাজ’ ছবির ক্ষেত্রে সমস্যা অন্য। শোনা গিয়েছে, এই ছবির যুদ্ধক্ষেত্রের জন্য যে সেট তৈরি করা হয়েছে, তার ব্যাস ২০০ ফুট। আবার রাজা-পারিষদরা যেখানে বসবে, সেই অংশের উচ্চতা প্রায় ৪০-৪৫ ফুট। ছবির প্রায় আশি শতাংশ শুটিং হয়ে গিয়েছে। কিন্তু যে অংশটি বাকি, তার জন্য আবার নতুন করে সেট তৈরি করতে হবে। কিন্তু নতুন সেট আর দেশে বানাতে চাইছে না যশ রাজ ফিল্মস। করোনার প্রকোপ যে সব জায়গায় কম, তেমন কোনও দেশে তারা সেট তৈরি করতে চাইছে। সে ক্ষেত্রে দুবাই প্রথম পছন্দ বলে শোনা যাচ্ছে।

গত বছর জন্মদিনে এই সিনেমার কথা সামনে আনেন আক্কি। একটি বিবৃতিতে তিনি বলেন,’ এটা সম্মানের যে সাহসী, বুদ্ধিদীপ্ত ভারতের রাজার চরিত্রে কাজ করতে পারব। দেশনায়কদের সবসময় মনে করা প্রয়োজন, কারণ তারা আজকের ভারতবর্ষ উপহার দিয়েছেন। পৃথ্বীরাজ চৌহান এমন একজন রাজা যিনি সাহসীকতা ছাড়াও ভারতের প্রেরণা। আমার জন্মদিনে এরকম একটা ঘোষণায় সত্যিই বিশেষ সম্মান পাচ্ছি।’

আরও পড়ুন: ফের বিতর্কে জড়ালেন নওয়াজউদ্দিন সিদ্দিকি! যৌন নির্যাতনের অভিযোগ দায়ের ভাইঝির

Gmail