‘স্টপ বডি শেমিং’, মহালয়ার সকালে নয়া ভাবনা নিয়ে হাজির শিবপ্রসাদ-নন্দিতা জুটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহালয়ার সকালেই শিবপ্রসাদ-নন্দিতার উইন্ডোজ প্রোডাকশন তাদের ভাবনাকে সামনে নিয়ে এল। ঘোষণা করল নতুন ছবির নাম এবং পোস্টার।ছবির নাম ‘ফাটাফাটি’। ফাটাফাটিই বটে। ছবির ফার্স্টলুক যেন ম্যাগাজিনের কভার। তাতে গোলাপি হরফে বড় বড় করে লেখা রয়েছে বেশ কিছু ক্যাচলাইন। ‘স্টপ বডি শেমিং’, ‘নিজেকে ভালবাসুন’, ‘ইমপারফেক্ট ইজ পারফেক্ট’…যা সচরাচর প্রয়োগ হয়ে থাকে ‘মোটা মেয়েদের’ জন্যই।

নায়িকা হতে গেলে প্রথম শর্ত হিসেবে কোনটাকে এগিয়ে রাখা হয়? চেহারার গড়ন। আজ্ঞে, এখনও। প্রতি পদে পদে বডি শেমিং করে যেখানে মেয়েদের দিকে আঙ্গুল তোলা হয়, তারই মোক্ষম জবাব ছুঁড়তে চলেছেন প্রযোজক শিবু-নন্দিতা (Shiboprosad Mukherjee Nandita Roy)। পরিচালনার দায়িত্বে অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee)। আপাতত স্ক্রিপ্টের কাজ শুরু হয়ে গিয়েছে। অরিত্র আশা করছেন নভেম্বরের মধ্যে সমস্ত বিধি মেনে শেষ হয়ে যাবে শুটিংয়ের কাজও।

আপনি রোগা না মোটা? ফর্সা না শ্যামবর্ণ?… এহেন প্রশ্নের সম্মুখীন হতে হয়নি, এরকম মেয়েদের সংখ্যা বোধ হয় খুবই কম! প্লাজ সাইজ মডেল সে আবার কী? মডেল মানে তো এতদিন জানতাম ছিপছিপে গড়ন, চোখা নাক-চোখ, গোলাপি ঠোঁট…! এসব ভাবনা-চিন্তা ছাড়ুন। এই ছবির মধ্য দিয়েই সেই বার্তা দিতে চলেছেন কাহিনীকার জিনিয়া সেন। উইন্ডোজের এই ছবি মুক্তি পেতে চলেছে ২০২১ এর ৫ ই মার্চ, নারী দিবসের গৌরবে ভরা দিনে।

আরও পড়ুন: কখন তোমার আসবে টেলিফোন? কালো শিফন শাড়িতে অপেক্ষারত মধুমিতার মিষ্টি হাসিতে মাত নেটদুনিয়া

এক প্লাস সাইজ মডেলের গল্প বলবে এই ছবি। নিজেদের নিতান্ত হেলায় হারিয়ে যাওয়া মেয়েবেলা জুড়ে যারা কেবল নিজেদের শরীরের জন্য শুনে এসেছে নানান কমেন্ট, অনেক সময়েই ঠাট্টার নাম পেয়েছে হাতি বা মোষ, জীবনে অযাচিত এডভাইস পেয়েছে নানান রকম, “একটু কম খাও।” “সপ্তাহে একদিন শুধু জল খেয়ে তো থাকতে পারো! যদি একটু কমে!” আসলে তারা যে তাদের শরীর নিয়ে সুখী না, সেটা মজ্জায় মজ্জায় গেঁথে দেওয়াতেই যেন শান্তি। কিন্তু সেই দিন আর থাকবে না, বডি শেমিং এর সঙ্গে লড়াই টা জোরদার করতে আসছে উইন্ডোজের সদ্য ঘোষিত ছবি ফাটাফাটি।

এই ছবি বারংবার প্রশ্ন করে যাবে, শুধুই কি ত্বকের যত্ন নেবেন? আর মনের? তার কি হবে! সকলকে সহজ করে গ্রহণ করতে না পেরে কেবল হাস্যাস্পদ করে যাওয়া এই সমাজের কাছে একটা লড়াই হয়ে আসছে ফাটাফাটি, সদ্য মুক্তি পাওয়া প্রথম পোস্টারেও সেই মুক্তির আস্বাদ। প্রধান চরিত্রের গর্বিত উপস্থিতি সঙ্গে হাজার স্টিরিওটাইপ ভেঙে বেরিয়ে আসার উদ্দেশ্যে প্রথম পদক্ষেপ, সব মিলিয়ে ফাটাফাটি এখন আলোচনার শিখরে।

তবে প্রশ্ন পোস্টারে টুপিতে মুখ ঢেকে থাকা ওই অভিনেত্রী কে? তা অবশ্য এক্ষুণি খোলসা করতে নারাজ প্রযোজনা সংস্থা। কিন্তু এই পোস্টার দেখে অনেকেই কানাঘুষো বলছেন, এই সিনেমার নায়িকা নাকি অপরাজিতা আঢ্য। যিনি এর আগে শিবু-নন্দিতার একাধিক ছবিতে কাজ করেছেন।

আরও পড়ুন: বিয়ের আগেই গর্ভধারণ! প্রথম সাধে অভিনেত্রী পূজা ব্যানার্জিকে কি পরামর্শ দিলেন আত্মীয়রা?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest