করোনার কবলে কিংবদন্তি রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: উৎকণ্ঠিত দুই বাংলার সংস্কৃতি অঙ্গন। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনা আক্রান্ত। রবিবার রাতে এই খবর এসেছে।

রবিবার সংবাদমাধ্যমকে রেজওয়ানা জানান, এ মাসের ১২ তারিখে করোনা ধরা পড়েছিল তাঁর। জ্বর-সর্দিকাশিতে ভুগছিলেন তার আগে থেকে। এর পরেই তিনি হাসপাতালে ভর্তি হন। আইসোলেশনে রেখে চিকিৎসা করা হয় তাঁর। তিন-চার দিন পর থেকেই তিনি সুস্থবোধ করতে থাকেন বলে জানিয়ছেন। ধীরে ধীরে উপসর্গ মুক্ত হন। তার পরেই ডাক্তারের পরামর্শ অনুযায়ী বাড়ি ফিরে স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইনে রয়েছেন।

তবে তাঁর একটি রিপোর্ট নেগেটিভ এলেও, আরও এক বার পরীক্ষা করে দেখে নেওয়া বাকি। বুধবার সেই চূড়ান্ত রিপোর্ট পাবেন তিনি। তবে এখন তিনি একেবারে সংকটমুক্ত, ভয়ও পাচ্ছেন না বলে জানিয়েছেন।

আরও পড়ুন: হারিয়ে যাওয়া মেয়েকে খুঁজছেন অভিষেক! সামনে এল ‘ব্রেথ ইনটু দ্যা শ্যাডোস’- এর Teaser

রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসেবে রেজওয়ানা বন্যা চৌধুরী দুই বাংলাতেই সমান জনপ্রিয়। গানে তথা সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য স্বাধীনতা পদক ও পশ্চিমবঙ্গ সরকারের তরফে বঙ্গভূষণ পদকও পেয়েছেন তিনি। কণিকা বন্দ্যোপাধ্যায়ের ছাত্রীদের মধ্যে তাঁকেই সবচেয়ে জনপ্রিয় বলে মনে করা হয়। এখন তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক ও নৃত্যকলা বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন। তাঁর নিজের সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, ‘সুরের ধারা’ নামে।

আপাতত নিজের বাড়িতে একদম সুস্থ আছেন তিনি। চিকিৎসকদের পরামর্শে আগামী কাল, মঙ্গলবার দ্বিতীয়বারের জন্য তাঁর নমুনা নেওয়া হবে। তিনি আশা করছেন, এবারেও রেজাল্ট নেগেটিভ আসবে। কারণ শরীরে তেমন আর কোনও উপসর্গ নেই ৬৩ বছর বয়সি গায়িকার।

আরও পড়ুন: ‘তুমি আমার সবকিছু’, চাপে থাকা বাবাকে প্রশংসায় ভরালেন আলিয়া

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest