অনলাইন হেনস্থার বিরুদ্ধে এবার সরব মিথিলা, ইনস্টাগ্রামে পোস্ট করলেন ভিডিও বার্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাইবার বুলিং-এর বিরুদ্ধে আওয়াজ তুললেন বিখ্যাত অভিনেত্রী এবং সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা। নিজের ইনস্টাগ্রাম পেজে শুক্রবার একটি ভিডিয়োর মাধ্যমে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং-এর আড়ালে চলতে থাকা অনলাইন হেনস্থা নিয়ে নিজের মতামত জানলেন তিনি।

গত শুক্রবারই নিজের ইনস্টাগ্রামে । #16daysofactivism এই হ্যাশট্যাগ দিয়ে  মিথিলা পোস্ট করলেন একটি ভিডিও বার্তা। যেখানে তিনি বলেন, ‘প্রতিটি মানুষেরই একটা ব্যক্তিগত জীবন থাকে। সেখানে তার নিজস্ব কিছু সিদ্ধান্ত থাকে। এবং সেই সিদ্ধান্তগুলো তার জীবনকেই প্রভাবিত করে। আপনার জীবনকে না।’ তিনি আরও যোগ করেন, ‘অথচ আমরা অনেকেই আছি, যাদের অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচণ্ড উৎসাহ। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের ব্যক্তিগত জীবন ও সিদ্ধান্ত নিয়ে কুরুচিপূর্ণ কথা বলতে দ্বিধা করি না। সোশ্যাল মিডিয়াতে নারীদের উত্যক্ত করা, কুরুচিপূর্ণ মন্তব্য করা- এসব বিষয় থেকে আমাদের বিরত থাকতে হবে। প্রাধান্য দিতে হবে অন্যের সিদ্ধান্তকে।’

আরও পড়ুন: ১৪ দিন আগেই হইহই করে নিজের জন্মদিন পালন করলেন দেব, দেখুন ভিডিও…

মিথিলার পেশাগত সাফল্যের চেয়েও বেশি তাঁর ব্যক্তিগত জীবনে সম্পর্কের ভাঙাগড়া জায়গা করে নিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অভিনেত্রীর চরিত্র নিয়ে কুরুচিকর কথা বলতেও দ্বিধা বোধ করেনি নেটিজনদের একাংশ। তাই ১ মিনিট ৯ সেকেন্ডের  ভিডিওতে মিথিলা বেশ শান্ত অথচ দৃঢ় কণ্ঠে নিজের বক্তব্য তুলে ধরেছেন।  এই পৃথিবীকে আরও সুন্দর করে তোলার জন্য অন্যের অনুভূতিকে প্রাধান্য দেয়ার আহ্বান জানিয়েছেন অভিনেত্রী।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী তাহসান খানের সঙ্গে দীর্ঘ ১১ বছরের পুরনো ঘর ভাঙার গল্প থেকে শুরু করে এপার বাংলার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে গাঁটছড়া বাঁধা, এমনি একান্ত ব্যক্তিগত নানা বিষয় নিয়ে বারবার সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে থেকেছেন মিথিলা। একাধিকবার হেনস্তাও হতে হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। এই বিষয়ে এতদিন একেবারেই চুপ ছিলেন অভিনেত্রী। কিন্তু এবার নিজের ব্যক্তিগত জীবন নিয়ে দগদগে অভিজ্ঞতা এবং সোশ্যাল মিডিয়ায় নারীদের প্রতি এক শ্রেণীর পুরুষদের ক্রমাগত আক্রমণের প্রতিক্রিয়া নিয়ে মুখ খুললেন সৃজিত ঘরণী।

যদিও এ সবকে তোয়াক্কা করেন না মিথিলা। মেয়ে আয়রা এবং স্বামী সৃজিতকে নিয়ে নিটোল সংসার গুছিয়েছেন তিনি। সম্প্রতি বিবাহ বার্ষিকী উপলক্ষে সুন্দরবনে ছুটি কাটিয়ে এলেন। তবে একজন নারী এবং সমাজকর্মী হিসাবে নিজের দায়িত্বের কথা মাথায় রেখে বর্তমান সময়ের এই সমস্যা নিয়ে সোচ্চার মিথিলা।

আরও পড়ুন: শাশ্বত আর রুদ্রনীল এ-বার ‘প্রতিদ্বন্দ্বী’! পরতে পরতে রহস্য মোড়া ‘প্রতিদ্বন্দ্বী’র ট্রেলার, দেখুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest