মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত দুই সিনেমা, তারিখ জানালেন রাজ্ চক্রবর্তী নিজেই

একাধিকবার দুটো ছবির রিলিজের তারিখ পিছিয়েছে। তবে আজ পরিচালক নিজেই ঘোষণা করেলেন ছবি রিলিজের তারিখ।

একের পর এক ফিল্ম রিলিজের ঘোষণা চলছে বলিউডে। সেই একই পথে হাটলেন পরিচালক। আজ দু-দুটো ছবি রিলিজের তারিখ ঘোষণা করে দিলেন রাজ চক্রবর্তী। ‘হাবজিগাবজি’ এবং ‘ধর্মযুদ্ধ’। কথা ছিল গতবছর বড়দিনের ছুটিতে মুক্তি পাবে ‘হাবজি-গাবজি’ এবং এপ্রিলে মুক্তি পেত ‘ধর্মযুদ্ধে’। কিন্তু তা হয়নি, কোভিডের কারণে একাধিকবার দুটো ছবির রিলিজের তারিখ পিছিয়েছে। তবে আজ পরিচালক নিজেই ঘোষণা করেলেন ছবি রিলিজের তারিখ।

টুইটারে ছবির পোস্টার শেয়ার করে লেখেন, ‘গত এক বছর ধরে যা চলছে…দীর্ঘ প্রতীক্ষা এবং জনগণের দাবিতে, আমরা এই ঘোষণা করতে পেরে খুশি, ১১ জুন ২০২১-এ ‘হাবজি গাবজি’ এবং  ১৩ অগাস্ট ২০২১ ‘ধর্মযুদ্ধ’ রিলিজ করার পরিকল্পনায় আছি।’

‘হাবজি গাবজি’ ইন্টারনেটে ঢেকে যাওয়া এক শৈশবের গল্প বলে। মোবাইলের স্ক্রিনের গেমিং, সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম গ্রাস করে নিচ্ছে ছোট ছোট ছেলেমেয়েদের জীবন। সেই প্রেক্ষাপটেই এই ছবি তৈরি করছেন রাজ। ছবির ফার্স্ট লুক শেয়ার করে রাজ চক্রবর্তী লিখেছিলেন— ‘গেমিং ডিজওর্ডারে বড়বিপদ ডেকে আনছে সংবেদনশীল শিশু মনে’। ছবিতে অভিনয় করছেন শুভশ্রী এবং পরমব্রত।

আরও পড়ুন: ‘কাজ প্রমাণ করে কথার কোনও দাম নেই’, সোশ্যাল মিডিয়া ‘ইঙ্গিতবহ’ পোস্ট যশ দাশগুপ্তর

অন্যদিকে ‘ধর্মযুদ্ধ’-তে জাত-পাত নিয়ে ভেদাভেদ, রাজনীতি, শ্রেণী বৈষম্য এবং সাম্প্রদায়িকতা, বর্তমান পরিস্থিতির টুকরো ছবি উঠে আসবে রাজের লেন্সে। ছবির ট্রেলারে একেবারে ‘ডি-গ্ল্যাম’ লুকে ধরা দিয়েছিল ‘রাজ’পত্নী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। অন্যান্য ভূমিকায় অর্থাৎ ‘রাঘব’, ‘জাফর’, ‘শবনম’ ও আম্মির চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, পার্নো মিত্র, স্বাতীলেখা সেনগুপ্তর মতো অভিনেতা-অভিনেত্রীকে। স্বাতীলেখা সেনগুপ্তর জামাই অর্থাৎ অভিনেতা সপ্তর্ষি মৌলিককেও দেখা যাবে ছবিতে।

ছবির গল্প লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত এবং রাজ চক্রবর্তী। তবে চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

আরও পড়ুন: পুটু পিসি-সুকল্যাণের ভাঙা সম্পর্ক জুড়তে ছদ্মবেশ ধরল গুনগুন-সৌজন্য সহ প্রায় গোটা পরিবার, এরপর ?