প্রেমের হাওয়া ‘দেশের মাটি’-তে! দর্শক চোখে হারাচ্ছে রাজা-মাম্পির সম্পর্ককে!

রাজা-মাম্পির প্রেমে আজকাল চোখ ভাসাচ্ছে টেলিদর্শক। তাদের প্রেম এই মুহূর্তে দর্শকের কাছে সবথেকে প্রিয় তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই জানা যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রেমে পড়ছে ‘দেশের মাটি’-র ধারাবাহিকের রাজা আর মাম্পি। অথচ এই রাজাই মাম্পিকে এক সময় প্রত্যাখ্যান করেছিল। যা কোনও দিনই মেনে নিতে পারেনি মাম্পি। তাই তার প্রতিজ্ঞা, সারা জীবন প্রতি পদে সে রাজাকে ছোট করবে। এটাই তার প্রতিশোধ।আচমকাই পারস্পরিক কড়া বিদ্বেষ পেরিয়ে তাদের প্রেম ছুঁয়ে যাচ্ছে বাড়ির অন্য মানুষদেরও।

এই মুহূর্তে দর্শক চোখে হারাচ্ছে ‘দেশের মাটি’ ধারাবাহিকের রাজা এবং মাম্পিকে । সেদিক থেকে দেখতে গেলে এই ধারাবাহিকের লিড রোল এদের নয়। এই জুটি আছে পার্শ্বচরিত্রে। কিন্তু রাজা-মাম্পির প্রেমে আজকাল চোখ ভাসাচ্ছে টেলিদর্শক। তাদের প্রেম এই মুহূর্তে দর্শকের কাছে সবথেকে প্রিয় তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই জানা যায়।

মাম্পি সেই কিশোরীবেলা থেকে ভালোবাসে দাদানের আশ্রিত ডাঃ রাজরূপ বন্দ্যোপাধ্যায় অর্থাৎ রাজাকে। কিন্তু রাজা একটা দূরত্ব বজায় রেখে চলেছে সবসময়। কেননা মাম্পির সঙ্গে তার জীবন মেলে না বলে মনে করে সে। যাদের নুন খেয়েছে মাত্র ৬ বছর বয়স থেকে, তাদের বাড়ির মেয়ের কাছাকাছি আসার সাহস সে দেখায় না। কিন্তু মনে মনে ভালোবাসে সে মাম্পিকে।

মাম্পিকে বারবার প্রত্যাখ্যান করে সে। এর জেরে মাম্পিও হয়ে ওঠে বেপরোয়া। সে নানাভাবে রাজাকে আঘাত করতে থাকে। রাজাকে কাছে না পাওয়ার যন্ত্রণায় সে দুমড়ে মুচড়ে শেষ হয়ে যায়। আবার কিয়ান-নোয়ার বিয়েতে দুজনের ভাললাগার সূত্রপাত। আলতো ছোঁয়াতেই তো অনুরাগ। মুখোমুখি একাধিক বার ‘ধাক্কা’ খায় তারা। তবে মাম্পি কিন্তু স্বীকার করেছেন, রাজার ছোঁয়াতে এক মুহূর্তের জন্য পৃথিবী ভুলে গিয়েছিলেন তিনি। এমন কি আছে তিনি নিজেও জানেন না। এত রাগ, এত ঘেন্না, এত অভিমান, সব ভুলে গিয়েছিলেন তিনি। তবে মনে মনে কিন্তু মাম্পির প্রতি দুর্বল হতে শুরু করেন রাজাও।

আরও পড়ুন: নিরবকে সঙ্গী করে প্রথম বার বড় পর্দায় মিথিলা, মুক্তি পেল ‘অমানুষ’- এর ফার্ষ্ট লুক

অন্যদিকে, আচমকা দুর্ঘটনা ঘটিয়ে বসেন মাম্পি। তাঁর চিকিৎসা সেবা-সুশ্রুষা করেন রাজা। এরপরই নববর্ষের ‘তুমি যে সুরের আগুন লাগিয়ে দিলে মোর প্রাণে’ পয়লা বৈশাখের গানে, বোঝা গেছে রাজা বদলে দিয়েছে তাঁকে। এমনকী বৌদি উজ্জয়িনীর সঙ্গেও সমস্ত ভুলবোঝাবুঝির অবসান ঘটিয়ে, মাম্পি আপন করে নিয়েছে তাঁকে। তবে মাম্পির এই পরিবর্তন নজরে এসেছে তার মা-বাবা, জ্যাঠু-কাকু, ডোডো, কিয়ানের চোখেও। সকলে অবশ্য খুশির আগের মাম্পিকে ফিরে পেয়ে। রাজার চোখেও ধরা পড়েছে খুশির ঝলক।

এরপর একদিন রাজাও সব বাধাকে পিছনে ফেলে নিজেকে সমর্পণ করে মাম্পির কাছে। চকিতে চমকে ওঠে মাম্পি। ঘনিষ্ঠ হয় রাজার। আর তা দেখে ফেলে মাম্পির মা মৌসুমী। এরপর রাজাকে মাম্পির জীবন থেকে সরে যেতে বলে মৌসুমী, মাম্পির বাবা, মেঝ জেঠু এবং মেঝ মা। রাজা ওদের প্রতি কৃতজ্ঞতার বশে কথা দেয় ও মাম্পির পথ থেকে সরে যাবে। মাম্পিকেও সেই মতো বোঝায় সে।

মাম্পিকে দূরে সরাতে রাজা মিথ্যে এক প্রেমের গল্প ফাঁদে। মাম্পি অবশ্য বুদ্ধিমতী। সে বুঝে ফেলে রাজার এই পরিবর্তনের পিছনে ওর বাবা-মায়ের হাত আছে। তবু রাজার বারংবার একই মিথ্যে প্রেমের গল্পে সে কেঁদে ভাসায়। তার মতে, রাজা তাকে ছাড়া কারোকে ভালোবাসতে পারে না। এরপর? বাকিটা অবশ্য জানতে হলে দেখতে হবে ‘দেশের মাটি’র আগামী পর্ব।

আরও পড়ুন: মহিলা দর্শকের ক্রাশ রোহিত সেন! লাগাতার বিয়ের প্রস্তাব পাচ্ছেন টোটা রায়চৌধুরী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest