"Raju Srivastava's Brain Has Stopped Functioning": Comedian Sunil Pal

Raju Srivastav অত্যন্ত সংকটজনক রাজু শ্রীবাস্তব, কাজ করছে না ব্রেন : সুনীল পাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাইফ স্পোর্টেরই ছিলেন। প্রথম দিকে আশার আলো দেখছিলেন চিকিৎসকরা। কিন্তু ক্রমে আরও শরীর খারাপ হয়েছে খ্যাতনামা কমেডিয়ান রাজু শ্রীবাস্তবের (Raju Srivastav)। আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরাই। তাঁর ব্রেন কাজ করা বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার হাসপাতালে প্রিয় বন্ধুকে দেখতে গিয়েছিলেন সুনীল। সেখান থেকেই বেরিয়ে সুনীল সংবাদমাধ্যমকে জানান, রাজুর ভাইপোর সঙ্গে কথা হয়েছে তাঁর। তিনি সুনীলকে জানিয়েছেন, রাজুর মস্তিষ্ক প্রায় কাজ করা বন্ধ করে দিয়েছে। চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা করছেন। সুনীল এ-ও জানান যে রাজুর কেবল শ্বাস-প্রশ্বাস চলছে, শরীরের বাকি কোনও অঙ্গই প্রায় কাজ করছে না।

কমেডিয়ান সুনীল পাল সকলের কাছে প্রার্থনার আবেদন করেছেন। সুনীল বলেছেন বন্ধুরা প্রার্থনা করুন, অত্যন্ত সংকটজনক অবস্থায় রয়েছেন রাজু শ্রীবাস্তব। রাজু শ্রীবাস্তবের বন্ধুরা অনেকেই অন্ধেরি ওয়েস্টে একসঙ্গে বসে প্রার্থনা করছেন। এই বন্ধুদের মধ্যে রয়েছেন কমেডিয়ান এহসান কুরেশি, অশোক মিশ্র এবং তার বিজনেস ম্যানেজার রাজেশ শর্মা। AIIMS-এ রাজুর ভর্তির সময় রাজেশ শর্মা ৬ দিন দিল্লিতে ছিলেন। আজও এই বন্ধুরা গভীর রাতে দিল্লির ফ্লাইটে যাওয়ার পরিকল্পনায় রয়েছেন।

রাজু শ্রীবাস্তবকে এইমসের কার্ডিওলজি নিউরো সায়েন্স বিল্ডিংয়ের আইসিইউতে ভর্তি করা হয়েছে। রাজুর পরিবার বলছে তিনি একজন যোদ্ধা এবং নিশ্চয়ই ফিরে আসবে। তবে রাজু শ্রীবাস্তব এখনও ভেন্টিলেটরে রয়েছেন। গত আট দিনে রাজু শ্রীবাস্তবের স্বাস্থ্যের সামান্য উন্নতি হয়নি।

রাজুর পরিবারের বর্ণনা দিয়ে এহসান বলেন, ‘রাজু তার সন্তানদের প্রতি খুব যত্নশীল। অন্তরার বয়স ২৩ বছর এবং সহকারী পরিচালক হিসাবে কাজ করছে। একই সঙ্গে ছেলে আয়ুষ্মান বর্তমানে কলেজে পড়ছে। ছেলের ব্যাপারে রাজু ভাই প্রায়ই বলেন যে, আমার ছেলে খুব সোজা। এক সময়ের ঘটনা বর্ণনা করতে গিয়ে রাজু বলেছিলেন যে তিনি আয়ুষ্মানকে বুঝিয়েছিলেন যে এখন আপনাকে বাড়ির বিল, কর্মীদের বিল দিতে হবে, আপনাকে এত দায়িত্ব বহন করতে হবে। এই সব শিখতে হবে কিভাবে এই পেমেন্ট করতে হয়। ভয়ে ভয়ে আয়ুষ্মান বলে বাবা, এসব কিভাবে করব। আয়ুষ্মানকে ব্যাখ্যা করে তিনি বলেছিলেন যে আমাদের এটি করতে হবে, আমরাও ছোট ছিলাম, তাই আমরা ঘাবড়ে যেতাম। তার পরিবার গভীর শোকের মধ্যে রয়েছে, মহান আল্লাহ তাকে শক্তি দিন।’

১০ অগস্ট শরীরচর্চা করার সময় হৃদ্‌রোগে আক্রান্ত হন কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব। সঙ্কটজনক অবস্থায় ভর্তি করা হয় দিল্লি এমসে। সেই থেকে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন শিল্পী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest