Remembering Sidharth Shukla On His First Death Anniversary

Sidharth Shukla: স্মৃতির চাদরে সিদ্ধার্থ শুক্লা, প্রথম মৃত্যুবার্ষিকীতে ফিরে দেখা অভিনেতার কেরিয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সিদ্ধার্থ শুক্লা। ছোটপর্দায় তাঁর ফ্যান ফলোয়িং যেকোনও সুপারস্টারের কাছে ঈর্ষণীয়। বলাই বাহুল্য বলিউডের অন্যতম হার্ট থ্রবদের মধ্যে একজন তিনি। শুধু হিন্দি ধারাবাহিকের জনপ্রিয় অভিনেতা নয়, একাধারে ছিলেন একজন মডেল ও সঞ্চালক। অভিনয় করেছিলেন একাধিক ছবি ও ওয়েব সিরিজে। আজ ২ সেপ্টেম্বর। গতবছর এই দিনেই আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪১ বছর বয়সে মারা গিয়েছিলেন অভিনেতা। তাঁর আকাল প্রয়াণে সমগ্র বিনোদন জগতে নেমে এসেছিল শোকের ছায়া।আজ তাঁর প্রথম মৃত্যু বার্ষিকীতে আসুন জেনে নিই তাঁর কেরিয়ারের সফর।

সিদ্ধার্থ কলেজ জীবন থেকেই মডেলিংয়ে নাম লিখিয়েছিলেন। সিদ্ধার্থ তুরস্কতে হওয়া ওয়ার্ল্ড’‌স বেস্ট মডেল খেতাব জেতেন ভারতের হয়ে। ৪০ জন প্রতিযোগীকে হারিয়ে সিদ্ধার্থের এই খেতাব জেতার পর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক নামী ব্র‌্যান্ডের বিজ্ঞাপনের পরিচিত মুখ হয়ে উঠলেন সিদ্ধার্থ। বিনোদন জগতে সিদ্ধার্থ জনপ্রিয় নাম হয়ে উঠল।

সিদ্ধার্থ তাঁর ছোটপর্দায় সফর শুরু করেছিলেন জনপ্রিয় ধারাবাহিক ‘‌বাবুল কা অঙ্গন ছুটে না’‌, কিন্তু তিনি ঘরে ঘরে পরিচিত হয়ে ওঠেন ‘‌বালিকা বধূ’‌ শিব হিসাবে। বলিউডেও কাজ করেছেন অভিনেতা। হাম্পটি শর্মা কি দুলহানিয়া সিনেমায় অভিনয়ের জন্য সেরা ডেব্যুটেন্ট হিসাবে পুরস্কার পান সিদ্ধার্থ।

আরও পড়ুন: Ranbir Kapoor: গোমাংস খেতে পছন্দ করেন রণবীর! ফের ‘ব্রহ্মাস্ত্র’ বয়কটের ডাক হিন্দুত্ববাদীদের

২০১৩ সালে ডান্স রিয়েলিটি শো ‘ঝলক দিখলা যা’-তে অংশগ্রহণ করেন তিনি। কিছুদিনের মধ্যে দর্শকদের মন জয় করতে পারলেও বেশিদিন সেই শো তে টিকে থাকতে পারেনি তিনি। এরপর ‘সাবধান ইন্ডিয়া’, ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট ৬’, ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট ৭’ এবং বিগ বস ১৪’-এর ষোড়শ সপ্তাহে।

 

View this post on Instagram

 

A post shared by Sidharth Shukla (@realsidharthshukla)

এর ঠিক আগের সিজন ২০১৯ সালে বিগ বস-১৩-এ অংশ নিয়েছিলেন তিনি। আর সেই বছরই বিজয়ী হয়েছিলেন তিনি। সেখানেই বলিউড অভিনেত্রী শেহনাজ গিলের সাথে পরিচয় হয় অভিনেত্রীর। শোনা যায় তাঁদের প্রেমের গুঞ্জন।

গত বছরের ২ সেপ্টেম্বর সকলকে হতবাক করে দিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সিদ্ধার্থ শুক্লার। তাঁর পরিবাররে পাশাপাশি গোটা দেশ এই খবর শুনে স্তব্ধ হয়ে যায়। অভিনেতার মৃত্যুতে ভীষণভাবে ভেঙে পড়েছিলেন শেহনাজ গিল। তিনি বেশ কিছুদিন বিনোদন জগত থেকে বিরতি নেন। পরে সিদ্ধার্থের স্মৃতিতে তিনি অভিনেতাকে উৎসর্গ করে গানও গান, যা বেশ জনপ্রিয় হয়েছিল। আজও ভক্তদের মনে সিদ্ধার্থের হাসিমুখ সর্বদা গেঁথে রয়েছে যা ভোলার নয়।

আরও পড়ুন: Nusrat Jahan: এবার হিন্দি ‘বিগ বস’-এর অতিথি নুসরত! ভাইজানের ডাকে কবে মুম্বই যাচ্ছেন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest