বয়ান রেকর্ডের দিন স্থগিতের আর্জি খারিজ, অবশেষে ইডির দফতরে হাজির রিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত আর্থিক তছরূপের মামলায় ইডির দফরতে হাজিরা দিলেন রিয়া চক্রবর্তী। পড়তে হবে ম্যাথারন জিজ্ঞাসাবাদের মুখে।

তবে এই জিজ্ঞাসাবাদের তারিখ পিছিয়ে দিতে আবেদন করেন রিয়া চক্রবর্তী। এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট অবশ্য তাঁর এই আবেদন খারিজ করে দিয়েছে বলে সূত্রের খবর। রিয়া চক্রবর্তীর আইনজীবী সতীশ মানেশিণ্ডে জানিয়েছেন, ‘এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের কাছে নিজের বয়ান রেকর্ড করানোর জন্য আরও কিছুটা সময় চেয়েছেন রিয়া। কারণ সুপ্রিম কোর্টে তাঁর আবেদনের শুনানি চলছে।’ সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে রিয়া চক্রবর্তীর যোগ আছে অভিযোগ করেছেন প্রয়াত বলিউড তারকার পরিবারের লোকজন। রিয়া সুশান্তের ব্যাংক অ্যাকাউন্টের টাকা নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিয়েছিলেন বলে অভিযোগ। সুশান্তের ওপরে মানসিক নির্যাতন চালাতেন বলেও অভিযোগ করা হয়েছে। সেই সূত্রেই রিয়াকে জিজ্ঞাসাবাদ করবে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

আরও পড়ুন: প্রায় রোজই মুক্তি পাচ্ছে নতুন সিনেমা – ওয়েব সিরিজ, জানেন নিন ওটিটি-তে কোথায় কী চলছে?

গত ১৪ জুলাই মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের মৃতদেহ। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে জানায় মুম্বই পুলিশ। যদিও সুশান্তের মৃত্যুর পেছনে আরও বড় রহস্য আছে বলে মনে করছেন অনেকে। বৃহস্পতিবারই জানা যায় যে সুশান্তের মৃত্যুর পর তাঁর ইমেল ব্যবহার করেছেন রিয়া। সুশান্ত শেষ পর্যন্ত কাদের সঙ্গে যোগাযোগ করেছেন প্রথমে তা খুঁটিয়ে দেখেন রিয়া। এরপর তিনি দেখেন সুশান্ত কোথায় কী মেল করেছেন। এরপরই ইমেলের পাসওয়ার্ড বদলে দেন। যাতে সুশান্তের পরিবারের কেউ না তা খুলতে পারেন। এছাড়াও সুশান্তের ব্যাংকের গুরুত্বপূর্ণ কিছু নথিও রিয়া ডিলিট করে দেন। মুছে ফেলেন বেশ কিছু গুরুত্বপূর্ণ ইমেলও।

অন্যদিকে, সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুতে নতুন এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল সিবিআই। এফআইআরে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা, অপরাধমূলক ষড়যন্ত্র, চুরি, প্রতারণা, জোর করে আটকে রাখা ও ভয় দেখানোর অভিযোগ আনা হয়েছে। রিয়া ছাড়া অভিযোগ দায়ের করা হয়েছে আরও চার জনের নামে। তাঁরা হলেন, রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, শ্রুতি মোদী, স্যামুয়েল মিরান্দা এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী।

সূত্রের খবর, ঋণখেলাপি বিজয় মালিয়ার বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে সিবিআইয়ের যে ‘এলিট টিম’, তাদের হাতেই সুশান্ত সিং রাজপুতের মৃত্যু-রহস্য উদ্ঘাটনের ভার দেওয়া হয়েছে। অগুস্তা-ওয়েস্টল্যান্ড কপ্টার দুর্নীতির তদন্তও করেছেন সিবিআইয়ের এই বিশেষ টিমের অফিসারেরা।

আরও পড়ুন: বিনোদন জগতে ফের ধাক্কা! আত্মহত্যা করলেন টিভির চেনা মুখ সমীর শর্মা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest